× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘বাংলাওয়াশ’ এড়াতে ইংলিশদের দরকার ১৫৯ রান

ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ ২০২৩, ০৬:৫৯ এএম । আপডেটঃ ১৪ মার্চ ২০২৩, ০৭:০৪ এএম

ইংলিশদের ‘বাংলাওয়াশ’ করার সুযোগের ম্যাচে দারুণ ইনিংস খেলেছেন ডানহাতি ওপেনার লিটন দাস। তার সঙ্গে রান পেয়েছেন নাজমুল শান্তও। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তুলেছে ১৫৮ রান। এখন ‘বাংলাওয়াশ’ এড়াতে ইংল্যান্ডের সংগ্রহ করতে হবে ১৫৯ রান।

প্রথম দুই ম্যাচে সাকিব আল হাসান টস জিতলেও শেষ ম্যাচে টস ভাগ্য যায় জস বাটলারের পক্ষে। ইংলিশ অধিনায়ক বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। ভালো শুরু পায় বাংলাদেশ। 

লিটন দাস ও রনি তালুকদার ৭.৩ ওভারে ৫৫ রান যোগ করেন। রনি ফিরে যান ২২ বলে তিন চারে ২৪ রান করে। 

এরপর লিটন ও নাজমুল শান্ত জুটি গড়েন। ওই জুটি থেকে টাইগাররা পায় ৮৪ রান। রান খরায় থাকা লিটন দাস ৭৩ রানের ইনিংস খেলে আউট হন। তার ৫৭ বলের ইনিংস সাজানো ছিল ১০টি চার ও এক ছক্কায়। তার সঙ্গে জুটি গড়া শান্ত ইনিংস শেষ করে আসেন ৩৬ বলে ৪৭ রান করে। দুটি ছক্কা ও একটি চার হাঁকান তিনি। সাকিব ৬ বলে ৪ রান করেন।

লিটন ১৭তম ওভারের শেষ বলে আউট হন। দলের রান তখন ছিল ১৩৯। ওই জায়গা থেকে স্লগে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। এমনকি বাংলাদেশ ১০০ রান করেছিল ১২.২ ওভারে। ওই জায়গা থেকে ১৭০-১৮০ রান পাওয়ার  আশা ছিল দলের। কিন্তু স্লগে ক্রিস জর্ডান-স্যাম কারেনরা ভালো বোলিং করায় সেটা সম্ভব হয়নি।

ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন ক্রিস জর্ডান ও আদিল রশিদ। জর্ডান ৩ ওভাররই স্লগে করেছেন। ২১ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। আদিল ৪ ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। স্যাম কারেন ৪ ওভারে দিয়েছেন ২৮ রান।

দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত হওয়ায় আগেই ধারণা করা হচ্ছিল, এই ম্যাচে বেঞ্চের শক্তি পরীক্ষা করবে বাংলাদেশ। হয়েছেও তাই। অভিষেক হচ্ছে বামহাতি স্পিনার তানভীর ইসলামের। তাকেসহ একাদশে পরিবর্তন আনা হয়েছে দুটি। বাদ পড়েছেন আফিফ হোসেন। তার জায়গায় ফিরেছেন শামীম হোসেন। ইংল্যান্ড অবশ্য অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামিম হোসেন পাটোয়ারী, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভির ইসলাম।

ইংল্যান্ড দল: জশ বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মইন আলী, জফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, দাভিদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ২০ ওভারে ১৫৮/২ 


আরও পড়ুন

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, লক্ষ্য ‘বাংলাওয়াশ’

টাইগারদের লক্ষ্য আজ ‘বাংলাওয়াশ’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.