× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, লক্ষ্য ‘বাংলাওয়াশ’

ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ ২০২৩, ০৬:২৮ এএম । আপডেটঃ ১৪ মার্চ ২০২৩, ০৬:২৯ এএম

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ইংলিশ অধিনায়ক। বাংলাওয়াশের মিশন নিয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের মুখোমুখি টাইগাররা।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলায় ম্যাচটি শুরু হয়েছে বিকেল ৩টায়। 

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ছিল সিরিজ জয়ের। তবে সেটা এক ম্যাচ হাতে রেখেই জয় করে নিয়েছে সাকিবের দল। প্রথম ম্যাচে চট্টগ্রামে ৬ উইকেটের বড় জয়ের পর দ্বিতীয় ম্যাচে মিরপুরে ৪ উইকেটের জয় পায় স্বাগতিকরা। ঘরের মাঠে বলে নয়, সবমিলিয়ে এবারই প্রথম ইংল্যান্ডকে ‘বাংলাওয়াশ’ করার সুযোগ পেয়েছে টাইগাররা।

এদিকে, সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ একাদশে বেশ কয়েকটি পরিবর্তন রয়েছে। আফিফ হোসেন ও নাসুম আহমেদকে বসিয়ে তাদের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে শামিম হোসেন ও তানভীর ইসলামকে। বিপিএল মাতিয়ে স্কোয়াডে জায়গা করে নেওয়া তানভীরের আজই আন্তর্জাতিক অভিষেক হচ্ছে। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে ইংল্যান্ড। 

প্রথম ম্যাচে চট্টগ্রামে চমক দেখায় বাংলাদেশ। দাপটের সঙ্গে ম্যাচ জেতে ৬ উইকেটে। মিরপুরে দ্বিতীয় ম্যাচে ইংলিশদের ৪ উইকেটে হারান সাকিবরা। আজকের ম্যাচটি ইংল্যান্ডের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর মিশন। সাকিবরা জিততে পারলে তো হয়ে যাবে ইতিহাস। যাদের বিরুদ্ধে সিরিজ জয়ের রেকর্ডই হলো দ্বিতীয় ম্যাচে, সেখানে হোয়াইটওয়াশ হবে নতুন কীর্তি।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামিম হোসেন পাটোয়ারী, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভির ইসলাম।

ইংল্যান্ড দল

জশ বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মইন আলী, জফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, দাভিদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।


আরও পড়ুন

টাইগারদের লক্ষ্য আজ ‘বাংলাওয়াশ’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.