× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মোদির শপথ অনুষ্ঠানে এবার ‘রহস্যময়’ জন্তু!

সংবাদ সারাবেলা ডেস্ক

১০ জুন ২০২৪, ২২:৩২ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান চলছিল। সংসদ সদস্যরা এসে মন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করছেন, পরে নথিপত্রে সই করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহদের সঙ্গে করমর্দন করে নিজের জায়গায় গিয়ে বসছেন।  শপথ অনুষ্ঠান কেন্দ্র করে রোববার রাষ্ট্রপতি ভবন সেজে উঠেছিল।

নিরাপত্তা ছিল আঁটসাঁট। এমন অবস্থায় দর্শকদের মোবাইলে ধরা পড়ল এক ‘বিরল’ দৃশ্য। শপথগ্রহণ অনুষ্ঠানের মূল মঞ্চের পিছনে এক ‘রহস্যময়’ জন্তুর নড়াচড়া ধরা পড়ে অনেকের ক্যামেরায়।

সেখানেই ওই ‘রহস্যময়’ জন্তুর নড়াচড়া ভিডিও ভাইরাল হয়েছে। রবিবার রাষ্ট্রপতি ভবনে কড়া নিরাপত্তা বলয় ছিল। কোন মাছিও গলতে পারবে না সেখান থেকে। তিন বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি। প্রতিবেশী দেশের রাষ্ট্রনায়করা সেখানে উপস্থিত। দেশের নামী শিল্পপতিরা, অভিনেতারাও হাজির। আট হাজার অতিথি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের একটি ছোট ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। যেখানে ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের তীক্ষ্ণ চোখ দিয়ে একটি প্রাণীকে লক্ষ্য করেছেন। রাষ্ট্রপতি ভবনের করিডোরে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে সেটিকে। কী সেই প্রাণী? বিজেপি সাংসদ দুর্গা দাস শপথগ্রহণের পর সই করছিলেন। মঞ্চে চেয়ারে বসে অফিসিয়াল প্রক্রিয়া চালাচ্ছিলেন। তারপর তিনি উঠে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূর কাছে যান। তাঁরা একে অপরকে হাত জোড় করে নমস্কার করেন। আর তখনই পিছনে দেখা যায় ওই প্রাণীকে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপি সাংসদ দুর্গাদাস উইকে মন্ত্রী হিসাবে শপথবাক্য পাঠ করছেন। পরে প্রয়োজনীয় নথিতে সইসাবুদ সেরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে এগিয়ে যান দুর্গাদাস। আর তখনই মঞ্চের পেছনের করিডোর দিয়ে হেঁটে চলে যায় একটি জন্তু!

ভিডিওর জন্তুটি কী, তা নিয়ে নানা মুনির নানা মত। নেটিজেনদের একাংশের মতে, হাঁটার ধরন এবং লেজের অংশ দেখে বোঝা যায় জন্তুটি চিতাবাঘ। তবে তা মানতে নারাজ নেটিজেনদের আরেক অংশ। তাদের মতে, বিড়াল জাতীয় কোনো প্রাণী। ‘বিগ ক্যাট ফ্যামিলি’র কোনো প্রাণী হয়তো ঢুকে পড়েছিল রাষ্ট্রপতি ভবনে।

চিতাবাঘের আদলে থাকা ওই প্রাণীটিকে এক ঝলক দেখা গেছে। উপরের অংশ দিয়ে সেটি স্পষ্ট হেঁটে বেরিয়ে যায়। আর এই ঘটনা নিয়েই শুরু হয়েছে চর্চা। সেটি কি চিতা বাঘ? না কী বিড়াল? না কী কুকুর? এই ভিডিওর অংশই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেটি যদি সত্যিই চিতাবাঘ হয়! তাহলে সেটি কীভাবে সেখানে এলো? সেই নিয়ে প্রশ্ন উঠেছে। তবে এখন পর্যন্ত সরকারিভাবে কোনও কথা এই বিষয়ে বলা হয়নি।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.