× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অস্কার সঞ্চালনায় জিমির হ্যাটট্রিক

পরমেশ্বর রায় অয়ন

০৭ নভেম্বর ২০২২, ২৩:৫০ পিএম । আপডেটঃ ০৮ নভেম্বর ২০২২, ০১:৫১ এএম

জিমি কিমেল ২০২৩ সালের ৯৫ তম অস্কার পুরস্কার সঞ্চালনা করতে যাচ্ছেন। ‘লেট নাইট’ তারকা তৃতীয়বারের মতো বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ অনুষ্ঠান সঞ্চালনার কাজটি করবেন। সোমবার অস্কার পুরস্কারের নির্বাাহী প্রযোজক গ্লেন ওয়েইস এবং রিকি কিরশনার এই ঘোষণা দেন। 

জিমি ২০১৭ এবং ২০১৮ সালে  পরপর দুবার অস্কার সঞ্চালনা করেন। তার সঞ্চালনার সময়  ‘লা লা ল্যান্ড’ এবং ‘মুনলাইট’ এর মধ্যে সেরা ছবির পুরস্কার দেওয়া নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।  

এর আগে তিনবার এই সম্মানজনক অনুষ্ঠান সঞ্চালনা করেছিলেন-পিটার জেরি লুইস, স্টিভ মার্টিন, কনরাড নাগেল এবং ডেভিড নিভেন।  তবে সবচেয়ে বেশিবার হোস্ট করা ব্যক্তিরা হলেন, হুপি গোল্ডবার্গ ও জ্যাক লেমন (৪), জনি কারসন (৫), বিলি ক্রিস্টাল (৯) এবং বব হোপ (১১)।

 কিমেল এক বিবৃতিতে বলেছেন, তৃতীয়বারের জন্য অস্কার আয়োজনের জন্য আমন্ত্রণ জানানোয় আমি সম্মানিত। যেভাবেই হোক, সবাই ভালো না বলার পরে এত তাড়াতাড়ি আমাকে জিজ্ঞাসা করার জন্য আমি একাডেমির কাছে কৃতজ্ঞ।

কিমেল এমন সময় এই সুখবর পেলেন যখন ‘জিমি কিমেল লাইভ’ সঞ্চালনা করার জন্য এবিসির সাথে অন্তত তিন বছর চুক্তি বাড়িয়েছেন তিনি।  

ওয়েইস এবং কিরশনার একটি যৌথ বিবৃতিতে বলেছেন, জিমি এই বিশ্বমঞ্চে তার হ্যাটট্রিক করতে যাচ্ছেন। আমরা খুবই রোমাঞ্চিত। আমরা জানি, তিনি অনেক মজার মানুষ এবং যেকোন পরিস্থিতি সামলাতে সবসময় প্রস্তুত। 

এর আগে আয়োজকেরা কমেডিয়ান ক্রিস রককে এই অনুষ্ঠান সঞ্চালনার জন্য বলেছিলেন। কিন্তু তিনি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। এ বছরের অস্কারের সেরা অভিনেতার পুরস্কার বিজয়ী উইল স্মিথ অস্কার মঞ্চে রককে চড় মেরে ছিলেন, যেটি ব্যাপক সমালোচনার জন্ম দেয়। 

কয়েক বছর ধরে অস্কার দর্শক খরায় ভুগছে। কর্তৃপক্ষ আশা করছে, জিমির মতো একজন পরিচিত মুখকে বেছে নেওয়ার ফলে দর্শক সংখ্যা বাড়বে। 

একাডেমির সিইও বিল ক্রেমার এবং সভাপতি জ্যানেট ইয়াং এক যৌথ বিবৃতিতে বলেছেন, আমাদের ৯৫ তম অস্কারের অসাধারণ শিল্পী এবং চলচ্চিত্রগুলিকে উপস্থাপন করার জন্য  জিমি-ই নিখুঁত হোস্ট। চলচ্চিত্রের প্রতি তার ভালবাসা, লাইভ টিভি দক্ষতা ও আমাদের বিশ্বব্যাপী দর্শকদের সাথে সংযোগ করার ক্ষমতা  লক্ষ লক্ষ দর্শকদের জন্য একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা তৈরি করবে। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.