× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সময় থাকতে কেটে পড়ুন: আ.লীগকে ফখরুল

উমর ফারুক, কুমিল্লা থেকে

২৬ নভেম্বর ২০২২, ০৬:৪৫ এএম

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন বাংলাদেশের মানুষ আপনাদের বিদায় দেখতে চায়, মানে মানে সময় থাকতে কেটে পড়ুন। এদেশের মানুষ আপনাদের বিদায় করবে সেটা আপনারা ভালো করে জানেন এমন ঘটনা অতীতে বহুবার ঘটেছে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে যেভাবে সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে এবং তারেক রহমানকে মামলা দিয়ে সাজা দিয়ে নির্বাচিত করে রাখা হয়েছে; ঠিক একই কাদায় আমরা যারা লড়াই করছি সংগ্রাম করছি তাদেরকে দ্রুত মামলায় সাজা দিয়ে নির্বাচনী বৈতরণী পার হতে চায় সরকার। এই দেশে কোনো নির্বাচন হবে না যতক্ষণ পর্যন্ত হাসিনা পদত্যাগ না করছে। যতক্ষণ পর্যন্ত সংসদ বিলুপ্ত না করছে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করছে। তত্ত্বাবধায়ক ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না। হাসিনাকে পদত্যাগ করতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে যেতে হবে, নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। সেই নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন হবে।

ফখরুল আরও বলেন, আমরা স্বাধীনতার যুদ্ধ কেন করেছিলাম? দেশের মানুষ শান্তিতে থাকবে সুখে থাকবে। একটি গণতান্ত্রিক বাংলাদেশ, সুখী-সমৃদ্ধি বাংলাদেশ, প্রেমময় বাংলাদেশ দেখার জন্য। কি পেয়েছি পঞ্চাশ বছরে? আজকে স্বাধীনতার ৫০ বছর পরে আমাকে ভোটের জন্য সংগ্রাম করতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে, জীবন দিতে হচ্ছে। এখন আবার সেই খেলা শুরু করেছে। সরাসরি ভোট দেওয়ার সাহস নেই। কারণ তারা জানে ভোট যদি সুষ্ঠু হয়, ভোট যদি সকলে দিতে পারে, আমার ভোট দেব যাকে খুশি তাকে দেব; তাহলে তাদের জামানত থাকবে না (আওয়ামী লীগ)। এই জন্য তারা আবার ফন্দি, ফিকির শুরু করেছে। কি ফন্দি ফিকির? বলছে যে আবার আগের মত নির্বাচন হবে। অর্থাৎ থাকবে ক্ষমতায়; শেখ হাসিনা থাকবে প্রধানমন্ত্রী, মন্ত্রীরা থাকবে মন্ত্রী আর এমপিরা থাকবে এমপি। আর আমরা ভোট দিব ইভিএমের মাধ্যমে। আর তারা যেমন খুশি তেমন চুরি করবে। এটার জন্য আগে থেকে সমস্যা সৃষ্টি করতে শুরু করেছে। 

আমাদের কথা পরিষ্কার শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে দাবি পূরণের জন্য আন্দোলন করছি। আমাদের অধিকার ফিরে পাওয়ার জন্য আন্দোলন করছি। আমার ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য আন্দোলন করছি। এখানে আপনারা বিভিন্ন রকমের ধোয়া তুলবেন কথা বলবেন যে অগ্নি সন্ত্রাস। অগ্নি সন্ত্রাস করেন আপনারা। অগ্নি সন্ত্রাস করে বিরোধী দলের বিএনপির নাম দিয়ে দেন। চট্টগ্রামে কি হয়েছিল? ছাত্রলীগের নেতারা আগুন দিয়ে বিএনপি নেতা কমিটির নাম দিয়েছে।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, ফোকলা করে দিয়েছি, ট্রেজারিতে কিছুই নেই। কিছুদিন ধরে রিজার্ভ নিয়ে কথা বলছেন। বলছে রিজার্ভ কি চিবিয়ে খেয়েছি। চিবিয়ে খাননি গিলে খেয়ে ফেলেছেন। বলছে আগামী তিন মাসের আমদানি করার টাকা নেই সব খেয়ে ফেলেছে। বিলিয়ন বিলিয়ন ডলার বিদেশে পাচার করেছে।

সমাবেশের সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিনুর রশিদ ইয়াসিন। পরিচালনা করছেন কুমিল্লা মহানগর বিএনপি সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা উত্তর বিএনপি সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সি ও কুমিল্লা দক্ষিণ বিএনপি সদস্য সচিব মো. জসিম উদ্দিন।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট বোরহান উদ্দিন, অধ্যাপক ড. শাহিদা রফিক, মনিরুল হক চৌধুরী, উকিল আব্দুস সাত্তার ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া, বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা, বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, রাশেদা বেগম হীরা, লায়ন হারুনুর রশিদ, খান মোহাম্মদ রিয়াজ উদ্দিন নসু, আমিন উর রশিদ ইয়াসিন, ইঞ্জিনিয়ার খালেদ মাহবুব শ্যামল, সায়েদুল হক সাঈদ, শেখ ফরিদ আহমেদ মানিক, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য সামসুদ্দীন দিদার ও বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।


আরও পড়ুন

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ চলছে

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.