× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ চলছে

কুমিল্লা প্রতিনিধি

২৬ নভেম্বর ২০২২, ০১:৪৯ এএম । আপডেটঃ ২৬ নভেম্বর ২০২২, ০৩:২৩ এএম

কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির সাংগঠনিক বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। বেলা ১১টা ২ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াত ও মোনাজাত দিয়ে সমাবেশের কাজ শুরু হয়। পরে গীতা ও ত্রিপিটক পাঠ করা হয়। এরপর দলীয় সংগীত পরিবেশ করে জাসাসের শিল্পীরা। 

বেলা সাড়ে ১১টায় দলের অঙ্গ সংগঠনের জেলা ও মহানগরের নেতাদের বক্তব্য শুরু হয়। সমাবেশ শুরুর আগেই ভরে গেছে সমাবেশস্থল টাউনহল মাঠ। দুপুর ২টার পর থেকে দলের সিনিয়র ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য শুরু করার কথা।

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে নেতাকর্মীর ঢল 

কুমিল্লা বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ। ইতোমধ্যে টাউন হল মাঠে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ। সকাল থেকে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে  খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন দলটির নেতাকর্মী ও সাধারণ মানুষ।

মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠছে সমাবেশস্থল।শহরের অলিগলিতে বিভিন্ন স্লোগান দিয়ে  মিছিল করছেন তারা। বেলা ১১টায় কুমিল্লা বিভাগীয় সমাবেশস্থল নগরীর টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। 

এদিকে কুমিল্লা বিএনপি'র সমাবেশকে কেন্দ্র করে ধর্মঘটের ঘোষণা না দিলেও দুদিন আগে থেকেই বিভাগের বিভিন্ন উপজেলা থেকে সমাবেশের উদ্দেশে নেতাকর্মীরা মাঠে উপস্থিত হয়েছেন। 

সমাবেশকে কেন্দ্র করে নগরী অলিগলি ও দেয়াল পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। বড় বড় পোস্টারে খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি শোভা পাচ্ছে। দীর্ঘদিন পর এমন পরিবেশ দেখে উৎফুল্ল উদ্বেলিত দলটি নেতাকর্মী।

গতকাল শুক্রবার রাতেই কুমিল্লা মহানগরীতে পৌঁছেছেন বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

কুমিল্লা গণসমাবেশ অতীতের সকল রেকর্ড ভেঙে নতুন ইতিহাস সৃষ্টি করতে চান বিএনপি নেতাকর্মীরা। সমাবেশে জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা তাদের। শুধু বিএনপির নেতাকর্মীরা নয়, সাধারণ মানুষও এই সমাবেশে উপস্থিত হবেন মনে করছেন দলটির নেতারা।

মোবাইলে ইন্টারনেট অনেকটা বন্ধ

শনিবার বেলা ১১টা থেকে শুরু হয়েছে কুমিল্লায় বিএনপির সমাবেশ। কিন্তু সমাবেশস্থল ও আশপাশের অন্তত এক কি.মি. এলাকায় শুরুতে মোবাইল ইন্টারনেটে ধীরগতি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোবাইলে ইন্টারনেট অনেকটা বন্ধ হয়ে যায়।

এতে সম্মেলন কাভার করতে যাওয়া সাংবাদিক ও সম্মেলনে অংশ নেওয়া বিএনপির নেতা-কর্মীরা ভোগান্তিতে পড়েছেন। নগরীর টমছম ব্রিজ, চকবাজার, টাউন হল ও এর আশেপাশের এলাকা, মনোহরপুর, বাদুরতলা, ঝাউতলা ও নজরুল অ্যাভিনিউ, শাসনগাছা এলাকায় কোনো ধরনের মোবাইল ইন্টারনেট সেবা কাজ করছে না বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। 

খাবার ও শৌচাগার সংকট

এদিকে বৃহত্তর কুমিল্লা থেকে সমাবেশে আসা অন্তত লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থকদের জন্য পর্যাপ্ত খাবার ও প্রয়োজনীয় শৌচাগার না থাকায় সমস্যা দেখা দিয়েছে। আশপাশের এলাকার মসজিদ ও হোটেলই ভরসা নেতাকর্মীদের। কিন্তু সকাল থেকে মসজিদের টয়লেট গুলোও বন্ধ রাখায় বিপাকে পড়েছেন নেতাকর্মীরা।  

বিভাগীয় সমাবেশ ব্যবস্থাপনা কমিটি ও দলের দক্ষিণ জেলার আহ্বায়ক হাজী আমিন রশিদ ইয়াছিন বলেছেন, সমাবেশ শুরু হয়েছে, সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ, কর্মীরা বাইরের রাস্তায় রাস্তায় অবস্থান নিয়েছে। রাস্তায় মাইক রয়েছে, আমাদের কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুনতে কারো কোন সমস্যা হবে না। 

সমাবেশে মাঠ পেরিয়ে সড়কেও জনতার স্রোত

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাউনহল মাঠ পেরিয়ে কয়েক কিলোমিটার সড়ক জুড়ে জনতার স্রোত নেমেছে। কুমিল্লার টমছম ব্রিজ থেকে শাসনগাছা, রানির বাজার থেকে চকবাবজার পর্যন্ত সড়কে নেতা-কর্মীদের ঢল নেমেছে। টাউন হলে লোকে লোকারণ্য হওয়ায় নেতা-কর্মীরা নগরীর বিভিন্ন সড়কে অবস্থান নেন। 

এর আগে, শনিবার সকাল থেকে দফায় দফায় মিছিল নিয়ে কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশে যোগ দেন নেতা-কর্মীরা। সকাল ১০টা বাজার সাথে সাথে পুরো টাউন হল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এ সমাবেশকে কেন্দ্র সরগরম হয়ে উঠেছে কুমিল্লা নগরী। 

শনিবার সকালে সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে থাকেন সমাবেশস্থলে। ভোর থেকে সময় গড়ানোর সাথে সাথে নেতা-কর্মীদের উপস্থিতি বাড়তে থাকে। বিএনপির অন্য গণসমাবেশের চেয়ে কুমিল্লার গণসমাবেশ সবচেয়ে বড় হবে বলে মনে করছেন নেতা-কর্মীরা।


আরও পড়ুন

কুমিল্লায় বিএনপির সমাবেশস্থল থেকে শতাধিক মোবাইল চুরি

কুমিল্লায় সমাবেশে মাঠ পেরিয়ে সড়কেও জনতার স্রোত

খণ্ড খণ্ড মিছিল নিয়ে কুমিল্লায় সমাবেশস্থলে নেতাকর্মীর ঢল

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.