× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গঙ্গা বিলাসে আসা পর্যটকদের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন

বাগেরহাট প্রতিনিধি

০৬ এপ্রিল ২০২৩, ০৫:০০ এএম

বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভুক্ত বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করেছেন ভারতীয় প্রমোদতরি গঙ্গা বিলাসে বাংলাদেশে আসা নরওয়ে ও কানাডিয়ান ২২ পর্যটক। 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে মোংলা থেকে সড়ক পথে পর্যটকরা ষাটগম্বুজ মসজিদে আসেন। 

এর আগে বুধবার দুপুরে বিদেশি পর্যটকবাহী প্রমোদতরী গঙ্গা বিলাস মোংলা বন্দরে পৌঁছালে বন্দর কতৃপক্ষ পর্যটকদের অভ্যর্থনা জানায়। বুধবার (৫ এপ্রিল) দুপুর ২টার দিকে জাহাজটি মোংলা বন্দরের পশুর নদীতে অবস্থান নেয়। খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে বুধবার মোংলা বন্দরে প্রবেশ করে প্রমোদতরি গঙ্গা বিলাস।

বাগেরহাট টুরিস্ট পুলিশের পক্ষ থেকে জানানো হয়, গঙ্গা বিলাসে আসা বিদেশি পর্যটকগণ মুসলিম স্থাপত্যের এই প্রাচীন নিদর্শন সম্পর্কে অনেক কিছু জানার আগ্রহ প্রকাশ করেন। মসজিদের স্থাপত্যশৈলী দেখে তারা বিস্ময় প্রকাশ করেছেন। পর্যটকগণ জাদুঘরও পরিদর্শন করেন। এরপর তারা খানজাহান আলীর মাজারও পরিদর্শন করেছেন। বিকেলে মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবনের করমজল ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন পর্যটকেরা।

ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, পর্যটকগন মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবনের করমজল ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন। সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি। এরপর ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন এ পর্যটকরা। এরপর খালি জাহাজ ফিরে যাবে ভারতে।

জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি  প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় ৭জন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভস্টার মানের এই ভারতীয় প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.