× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন দিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকের ঢল

শাহিন খান,পটুয়াখালী

১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৭ এএম

সূর্যোদয় আর সূর্যাস্তের লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। তিন দিনের সরকারি ছুটিকে কেন্দ্র করে কুয়াকাটায় পর্যটকের ঢল নেমেছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্তের পর্যটকরা আসতে শুরু করে কুয়াকাটায়। আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে উল্লাসে মেতেছেন। অনেকে সমুদ্রের নোনা জলে গাঁ ভাসাচ্ছেন। অনেকে আবার বেঞ্চে বসে উপভোগ করছেন তীরে আছড়ে পড়া সমুদ্রের ঢেউ।

সরেজমিনে দেখা যায়, অসংখ্য পর্যটকের আগমনে বিক্রি বেড়েছে বিপণিবিতান থেকে শুরু করে পর্যটন সংশ্লিষ্ট সব ব্যবসা প্রতিষ্ঠানে। অগ্রিম বুকিং দেওয়ায় পরিপূর্ণ কুয়াকাটার সব হোটেল-মোটেল। পর্যটকের এমন ভিড়ে মুখর হয়ে উঠেছে লেম্বুর বন, শুটকি পল্লী ও গঙ্গামতিসহ বিভিন্ন পর্যটন স্পট।
এদিকে, কুয়াকাটার কেন্দ্রীয় বাস টার্মিনালের কাজ শেষ না হওয়ায় অসংখ্য পর্যটকের আগমনে সৃষ্ট যানজট নিরসনে উপজেলা প্রশাসন তুলাতলী নামক স্থানে অস্থায়ী বাস টার্মিনাল নির্মাণ করেছে।

মহিপুর থানার ওসি খোন্দকার মো.আবুল খায়ের বলেন, রেকর্ড সংখ্যক পর্যটকের আগমনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৩ স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। এছাড়া থানা পুলিশকে সহযোগিতা করছে ট্রাফিক ও কুয়াকাটা টুরিস্ট পুলিশ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.