× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফ্ল্যাগশিপ স্মার্টফোন: শাওমি ১২ প্রো

তথ্য প্রযুক্তি ডেস্ক

১৮ মে ২০২২, ০৯:৩৩ এএম

শাওমি ১২ প্রো

সম্প্রতি ফ্ল্যাগশিপ স্মার্টফোন শাওমি ১২ প্রো স্মার্টফোনটি বাংলাদেশে অনেকটা নীরবেই এনেছে। আগেরগুলোর মতো শাওমির উন্মোচন করা এই ফ্ল্যাগশিপও ফ্যানদের প্রশংসা কুড়িয়েছে। জেনে নিন নতুন এ ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির যাতবীয় ফিচার।

 ক্যামেরা

শাওমি ১২ প্রো ফ্ল্যাগশিপটিতে দেওয়া হয়েছে দুর্দান্ত ৫০ মেগাপিক্সেলের মাস্টার ট্রিপল ক্যামেরা, রয়েছে অত্যাধুনিক সনির আইএমএক্স৭০৭ আল্ট্রা-লার্জ প্রাইমারি সেন্সর। প্রাইমারি সেন্সরটির অ্যাডভান্সড ইমেজিং সক্ষমতা দেবে ফোকাসে দ্রুত গতি, সঠিক কালারের নিশ্চয়তা এবং সেই সঙ্গে দেবে সিনেম্যাটিক ক্যাপচারের নেতৃত্ব। এতে থাকা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা ব্যবহারকারীদের চিত্তাকর্ষক ছবি তুলতে দেবে, এর ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দেবে জীবনের অসাধারণ সব প্রোর্ট্রেইট তোলার অভিজ্ঞতাও। শাওমি ১২ প্রো শাওমির প্রোফোকাস এআই ট্র্যাকিং প্রযুক্তির মাধ্যমে ছবি তুলতে দেবে নির্বিঘ্নে। সেই সঙ্গে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা, যা সুপার-পিক্সেল এইচডিআর ১০ প্লাস রেকর্ডিং এবং যে কোনো চমৎকার মুহূর্তগুলো ধরে রাখার সুযোগ।

ডিজাইন

শাওমি ১২ প্রো ফোনটিতে রয়েছে অ্যাডাপ্টিভসিনপ্রোসহ বড় ধরনের ৬.৭৩ ইঞ্চির ডাব্লিউকিউএইচডিপ্লাস অ্যামোলেড ট্রুকালার ডট ডিসপ্লে। এটি অসাধারণ স্বচ্ছতা, মসৃণতা এবং উজ্জ্বলতার বিষয়টি নিশ্চিত করবে। দেখার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা, স্ক্রলিং এবং সুইপিং অভিজ্ঞতা দিতে ডিসপ্লেতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট। একটি ফ্ল্যাগশিপ ডিসপ্লের যা যা মান তার সবই থাকছে ডিসপ্লেটিতে; থাকছে ৩২০০*১৪৪০ পিক্সেল ৫২২ পিপিআই, ১৬০০০ লেভেল ব্রাইটনেস এবং ৮,০০০,০০০:১ উচ্চ অনুপাতের কনট্রাস্ট। শাওমি ১২ প্রো ফ্ল্যাগশিপটিতে অসাধারণ সাউন্ড অভিজ্ঞতা দিতে থাকছে হারম্যান কার্ডন ফিচার এবং ডলবি অ্যাটমস কোয়াড স্পিকার। ফোনটির স্মুথ, স্লিক লাইন এবং ক্ল্যাসি আউটলুক ব্যবহারকারীদের দেবে স্টাইলিশ ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা।

প্রসেসর

দুর্দান্ত ফ্ল্যাগশিপ ডিভাইসটি ডিজাইন করা হয়েছে সব ধরনের উদ্ভাবনী প্রযুক্তি দিয়ে, দেয়া হয়েছে ভিন্নমাত্রার শক্তিশালী এবং অত্যাধুনিক কুলিং ম্যাকানিজমের স্ন্যাপড্রাগন অষ্টম প্রজন্মের ১ প্রসেসর। প্রসেসরটিতে রয়েছে ৪ ন্যানোমিটার প্রসেস প্রযুক্তি। শক্তিশালী প্রসেসরটি জিপিইউ গ্রাফিক রেন্ডারিং সক্ষমতা দেবে, সেই সঙ্গে আগের প্রজন্মের যে কোনো ডিভাইসের চেয়ে অধিক শক্তিশালী পারফরম্যান্স নিশ্চিত করবে। সেই সঙ্গে ফোনে সপ্তম প্রজন্মের কোয়ালকম এআই ইঞ্জিন, এআই ফিউশন বুদ্ধিবৃত্তিক ইমেজ সিগনাল প্রসেসিংও দেয়া হয়েছে এতে। অ্যাডভান্সড কুলিং সিস্টেম ফিচারের সঙ্গে রয়েছে ম্যাসিভ ভ্যাপর চেম্বার, যা আগের যে কোনো সময়ের চেয়ে বেশি ঠান্ডা রাখবে ডিভাইসটি, আর ফোনের তাপ নিরোধে দেয়া হয়েছে তিনটি গ্রাফাইট শিট।

চার্জ

শাওমি ১২ প্রো ফোনটির ফিচার পুরোটাই গেইম-চেঞ্জিং হতে যাচ্ছে এতে থাকা ১২০ ওয়াটের শাওমি হাইপারচার্জ প্রযুক্তির কল্যাণে। ফোনটিতে থাকা ৪৬০০ এমএএইচের ব্যাটারি বুস্ট মোডে মাত্র ১৮ মিনিটে সম্পূর্ণ চার্জ হবে। ব্যবহারকারীর চাহিদা বিবেচনায় নিয়ে শাওমি ১২ প্রো পরবর্তী-প্রজন্মের চার্জিং সক্ষমতা দেবে। ডিভাইসটিতে থাকছে শাওমি অ্যাডাপ্টিভচার্জ, স্মার্ট চার্জিং অ্যালগরিদম যা চার্জিংয়ের নতুন একটি অভ্যাসের সঙ্গে খাপ খাওয়াবে। ওয়্যারলেস চার্জিংয়ে দিনভর সিনেম্যিাটিক এবং এন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দেবে শাওমি ১২ প্রো ডিভাইসটি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.