× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ছুরিকাঘাত থেকে প্রাণ বাঁচাবে এই টি-শার্ট

২৩ ডিসেম্বর ২০২১, ০৩:২৫ এএম

ছুরিকাঘাত থেকে মানুষের জীবন রক্ষা করতে সক্ষম, এমন একটি টি-শার্ট বানিয়েছে ব্রিটিশ আর্মার মেকিং কোম্পানি পিপিএসএস গ্রুপ। প্রতিষ্ঠানটির দাবি, যত ধারালোই হোক কাপড় ভেদ করে চুরি শরীরে লাগবে না একটি আঁচড়ও। পিপিএসএস গ্রুপ শরীরের সুরক্ষা বর্ম তৈরির জন্য অধিক পরিচিত। বিশ্বের বিভিন্ন দেশেই এখন হাইটেক অস্ত্র রয়েছে। এই হাই-টেক অস্ত্রের মোকাবিলা করতে বিশেষ সরঞ্জামও তৈরি করা হয়, যা নিরাপত্তা বাহিনীর জন্য ব্যবহার করা হয়।

কিন্তু স সাধারণ নাগরিকদের কথা ভেবেছে প্রতিষ্ঠানটি। এই টি-শার্ট রাস্তায় ছুরির আক্রমণ থেকে মানুষকে বাঁচাতে খুবই কার্যকর। এটি কার্বন ফাইবার দিয়ে তৈরি। কার্বন পরমাণু থেকে তৈরি ৫-১০ মাইক্রোমিটারের একটি ফাইবারকে কার্বন ফাইবার বলা হয়। এই ফাইবার সাধারণ ফাইবারের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

যদিও প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই বুলেট এবং অন্যান্য অস্ত্র এড়াতে বেশ কিছু পোশাক ডিজাইন করেছে, তবে সাধারণ নাগরিকদের জীবন রক্ষার এমন প্রয়াস এই প্রথম।

হাফ স্লিভ ভি-নেক টি-শার্টের দাম প্রায় ১৮ হাজার টাকা। সেখানে ফুলহাতা টি-শার্টের দাম ধার্য করা হয়েছে প্রায় ২১ হাজার ৫০০ টাকা।

টি-শার্ট এর পরীক্ষামুলক বেশকিছু ভিডিও এরই মধ্যে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে ছুরি দিয়ে বারবার আঘাত করা হলেও ব্যবহারকারীর শরীরে একটিও আঁচড়ও পরছে না।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.