× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভ্যাকসিন না নিলে চাকরিচ্যুত করার হুমকি গুগলের

১৫ ডিসেম্বর ২০২১, ১৫:১৯ পিএম

করোনার টিকা না নিলে বা টিকা সংক্রান্ত নিয়ম-কানুন না মানলে কর্মীদের বেতন কর্তনসহ চাকরিচ্যুত করার ঘোষণা দিয়েছে মার্কিন টেক জায়ান্ট গুগল। মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি নিউজ।

প্রতিবেদনে বলা হয়, এ সংক্রান্ত একটি লিখিত বিজ্ঞপ্তিতে নিজ কর্মীদের এই বার্তা দেয় গুগল। সেই বার্তায় গত ৩ ডিসেম্বরের মধ্যে করোনার ভ্যাকসিন গ্রহণের প্রমাণ স্বরূপ সনদ আপলোড করতে বলা হয়। পাশাপাশি মেডিকেল বা ধর্মীয় কারণে ভ্যাকসিন না দিতে চাইলে তার জন্য আবেদন করতে বলা হয়।

নির্ধারিত সময়ের মধ্যে যেসব কর্মী তাদের তথ্য আপলোড করেনি, ভ্যাকসিন নেয়নি বা অব্যাহতি পত্র অনুমোদিত হয়নি- তাদের সঙ্গে যোগাযোগ করবে গুগলের কর্তৃপক্ষ। যেসকল কর্মী আগামী ১৮ জানুয়ারির মধ্যে নির্দেশনা মানতে ব্যর্থ হবে তাদের বেতনসহ ৩০ দিনে ছুটিতে পাঠানো হবে। একইসঙ্গে বিনা বেতনে ছয় মাসের ছুটিসহ চাকরিচ্যুত করা হতে পারে বলেও সিএনবিসি’র প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সিএনবিসি’র প্রতিবেদনের বিষয়ে সরাসরি যোগাযোগ করা হলে সংবাদ সংস্থা রয়টার্সের কাছে কোনো মন্তব্য করেনি গুগল। তবে কোম্পানির পক্ষ থেকে বলা হয়, ‘আমাদের কর্মীদের ভ্যাকিসন পেতে সম্ভাব্য সবকিছু করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমারা দৃঢ়ভাবে ভ্যাকসিন নীতিকে সমর্থন করি।’

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়ানোর পর সংক্রমণ রোধে চলতি মাসের শুরুতে কর্মীদের অফিসের ফেরার পরিকল্পনা স্থগিত করে গুগল। একইসঙ্গে নিজ কর্মীদের ভ্যাকসিন দেওয়ার ওপর গুরুত্ব দেয় মার্কিন এই কোম্পানিটি। এর আগে আগামী বছরের ১০ জানুয়ারি থেকে সপ্তাহে তিন দিন অফিস করার পরিকল্পনা করেছিল গুগল।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.