× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টুইটারের প্রতিদ্বন্দ্বী মেটা!

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১০ জুন ২০২৩, ০৬:১২ এএম । আপডেটঃ ১০ জুন ২০২৩, ০৬:২৬ এএম

টুইটারকে টক্কর দেওয়ার লক্ষ্যে কোম্পানির কর্মীদের নতুন টেক্সট-ভিত্তিক সামাজিক মাধ্যম নেটওয়ার্কের পরিকল্পনা দেখিয়েছে মেটা। নতুন এই প্ল্যাটফর্ম ব্যবহারকারীদেরকে এরইমধ্যে মেটার ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে ফলো করা অ্যাকাউন্টগুলোকে অনুসরণের সুযোগ দিতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি।

এমনকি মাসটোডনের মতো বিকেন্দ্রীকৃত প্ল্যাটফর্মগুলো থেকেও ফলোয়ার আনার সম্ভাবনা আছে আসন্ন এই সামাজিক মাধ্যম নেটওয়ার্কের।

আর প্ল্যাটফর্মটি নিয়ে কাজ চলছে বলে বিবিসিকে নিশ্চিত করেছেন এই কর্পোরেশনের এক মুখপাত্র।

মেটা বলেছে, “বিভিন্ন টেক্সট আপডেট শেয়ারের উদ্দেশ্যে নতুন স্ট্যান্ডঅ্যালোন বিকেন্দ্রীভূত সামাজিক নেটওয়ার্ক নিয়ে কাজ করছি আমরা।”

“আমরা বিশ্বাস করি, ভিন্ন একটি নেটওয়ার্ক তৈরির সুযোগ রয়েছে, যেখানে কনটেন্ট নির্মাতা ও জনপ্রিয় ব্যক্তিত্বরা নিজস্ব পছন্দের বিষয়াদি সময়মতো আপডেট করতে পারবেন।”

মেটার পণ্য বিভাগ প্রধান ক্রিস কক্স বলেন, প্ল্যাটফর্মটির কোডিং নিয়ে কাজ চলছে। আর শীঘ্রই এটি উন্মোচনের লক্ষ্যস্থির করেছে এই জায়ান্ট। তবে, কোনো তারিখের কথা উল্লেখ নেই এখানে। এমন অনুমানও উঠে এসেছে যে, জুনের শেষ নাগাদ এর আত্মপ্রকাশ ঘটতে পারে।

এদিকে, অভ্যন্তরীণভাবে কর্মীদের দেখানো কয়েকটি স্ক্রিনশট ফাঁস হয়েছে অনলাইনে, যা থেকে অ্যাপটি দেখতে কেমন হবে, সেটির সম্ভাব্য ধারণা মেলে।

কোম্পানির বিভিন্ন সূত্র বিবিসিকে নিশ্চিত করেছে এইসব ফাঁস হওয়া স্ক্রিনশট মিথ্যা নয়। এমনটি হলে, নতুন এই প্ল্যাটফর্মের ‘লেআউট’ টুইটারে সময় কাটানো ব্যবহারকারীর পরিচিতই মনে হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.