× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্পোটিফাইয়ের ২০০ কর্মীকে ছাঁটাই

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৭ জুন ২০২৩, ০৫:৫৭ এএম

কর্পোরেট রিসাফল বা কোম্পানির পরিকাঠামো পুনর্গঠনের অংশ হিসাবে পডকাস্ট বিভাগ থেকে ২০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে সোমবার ঘোষণা করেছে, মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই। পরিসংখ্যান বলছে এই ছাঁটাই শতাংশের ভিত্তিত কোম্পানির ২ শতাংশ। 

পডকাস্ট বিভাগের প্রধান সাহার এলহাবাশি ঘোষণা করেছেন, কোম্পানি প্রতিটি শো ও নির্মাতার জন্য অপ্টিমাইজ করা এক পদ্ধতির মাধ্যমে সারা বিশ্বের নামকরা পডকাস্টারদের সঙ্গে জোট বাঁধার চেষ্টা চালাচ্ছে। তবে এই কাজ করার জন্য কোম্পানির অনেককেই মানিয়ে নিতে হবে। পরিবর্তিত পরিস্থিতিতে কোম্পানিকে অনেক সিদ্ধান্ত নিতে হচ্ছে। গত কয়েক মাস ধরে সিনিয়র নেতৃত্ব এই পরবর্তী অধ্যায়ের জন্য সবাইকে প্রস্তুত করছে।  

ইতিমধ্যেই যাদের ছাঁটাই করা হয়েছে, তাদের এইচআর থেকে  ই-মেইল পাঠানো হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, চাকরি গেলেও কোম্পানি ছাঁটাই কর্মীর বর্ধিত স্বাস্থ্যপরিষেবা কভারেজ ও আউটপ্লেসমেন্ট সাপোর্টের জন্য ভালো প্যাকেজ দিয়ে সাহায্য় করবে কোম্পানি। 

আপাতত জুলি ম্যাকনামারা, ভিপি, গ্লোবাল পডকাস্ট স্টুডিওর প্রধান স্পটিফাই স্টুডিওর দেখাশোনা করবেন। লিলিয়ানা কিম লিজ গেটলির পাশাপাশি স্পটিফাই স্টুডিওর বর্তমান বিষয়বস্তুর দায়িত্বে থাকবেন, যিনি ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হবেন। কোম্পানির সাম্প্রতিক অতীত বলছে, চলতি বছরের জানুয়ারিতে স্পোটিফাই বিশ্বব্যাপী তার কর্মশক্তির ৬ শতাংশ বা প্রায় ৬০০ কর্মী কমিয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.