× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হোন্ডা বাজারে আনলো প্রথম ই-স্কুটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৩ মে ২০২৩, ০৫:২৩ এএম । আপডেটঃ ২৩ মে ২০২৩, ০৫:৩৭ এএম

হোন্ডা বাজারে আনলো তাদের প্রথম ই-স্কুটার। জ্বালানির মূল্যবৃদ্ধি এবং পরিবেশ রক্ষায় বৈদ্যুতিক গাড়ির ওপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। সেজন্য একের পর এক সংস্থা নিয়ে এসেছে তাদের বৈদ্যুতিক গাড়ি, বাইক, স্কুটার। সূত্র: হিন্দুস্থান টাইমস

গত বছর বৈদ্যুতিক স্কুটার আনার ঘোষণা দিয়েছিল হোন্ডা। এমনকি তারা বলছে, ২০২৫ সালের মধ্যে ১০টি স্কুটার মডেল নিয়ে আসবে বাজারে। হোন্ডা ইএমআই ই-স্কুটারে দেওয়া হয়েছে স্মুধ স্টাইলিং সহযোগে কমপ্যাক্ট এবং ফ্ল্যাট ফ্লোর। ডিজাইনটি ফিউচারিস্টিক ঠিকই, তবে একেবারে সাধারণ।

স্কুটারটির টার্ন ইন্ডিকেটর প্লেস করা হয়েছে হ্যান্ডেলবারে, যেখানে এলইডি হেডল্যাম্প ইউনিট দেওয়া হয়েছে ফ্রন্ট অ্যাপ্রনে। রিয়ার ফুটপেগ ইন্টিগ্রেট করা হয়েছে বডিওয়ার্কের সঙ্গে এবং গ্র্যাব রেইলও ফাংশনাল।

হোন্ডা ইএমআই ই-স্কুটারটি নির্মিত হয়েছে স্টিল ফ্রেম দিয়ে। সামনে রয়েছে ৩১ এমএম টেলিস্কপিক ফর্ক এবং পেছনে দুটি শক অ্যাবজর্বার। এর স্যাডল সিটগুলো ৭৪০ এমএম লো এবং ওজন মাত্র ৯৫ কেজি, যার মধ্যে ব্যাটারিও রয়েছে। স্কুটারের ফ্রন্ট ব্রেকে রয়েছে ডিস্ক এবং সিঙ্গেল পিস্টন ক্যালিপার। পেছনে ড্রামও দেওয়া হয়েছে। ইলেকট্রিক মপেডের ব্রেকিং সিস্টেমটি সাপোর্ট করছে কম্বাইনড ব্রেকিং।

এর পাওয়ার সোর্স হলো ১.৫ কিলোওয়াট লিথিয়াম-ওয়ান ব্যাটারি, যার ওজন ১০ কেজি। এই ব্যাটারি আপনি চাইলে খুলেও নিতে পারেন। বাইকটি চার্জ দেওয়ার জন্য থাকবে ইউএসবি টাইপ-এ চার্জিং সাপ্লাই। স্যাডেলের নিচে ৩.৩ লিটারের স্টোরেজ, একটি ট্রান্সপোর্ট র‌্যাক এবং ফোল্ডিং প্যাসেঞ্জার ফুটরেস্ট। সংস্থার দাবি, এক চার্জে ৪৮ কিলোমিটার চলবে স্কুটারটি। মাত্র ১৬০ মিনিটের মধ্যেই ব্যাটারিটি ২৫-৭৫ শতাংশ রিচার্জ করা যাবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.