× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চ্যাটজিপিটি ব্যবহার বন্ধ করল অ্যাপল

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২০ মে ২০২৩, ০৫:১৩ এএম

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল কর্মীদের চ্যাটজিপিটি ও অন্যান্য কোম্পানির তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থা ব্যবহারে এবার নিষেধাজ্ঞা দিয়েছে।

এই সিদ্ধান্তের কারণ হিসেবে অ্যাপল নিজেই একই ধরনের প্রযুক্তির বিকাশে কাজ করছে বলে বৃহস্পতিবার এক নথি ও সংশ্লিষ্ট সূত্রের বরাতে প্রতিবেদনে উল্লেখ করেছে মার্কিন বাণিজ্য দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল।

প্রতিবেদন অনুযায়ী, বিভিন্ন এআই প্রোগ্রাম ব্যবহার করা কর্মীদের কাছ থেকে কোম্পানির গোপন তথ্য ফাঁসের শঙ্কায় আছে অ্যাপল। এ ছাড়া, কোম্পানির কর্মীদের মাইক্রোসফট মালিকানাধীন গিটহাবের ‘কোপাইলট’ ব্যবহার না করারও পরামর্শ দিয়েছে মার্কিন এই প্রযুক্তি জায়ান্ট। এই সুবিধা ব্যবহার করে স্বয়ংক্রিয় উপায়ে বিভিন্ন সফটওয়্যার কোড লেখা যায়।

গত মাসে চ্যাটজিপিটি’র নির্মাতা কোম্পানি ওপেনএআই বলেছে, তারা এই চ্যাটবটে ‘ইনকগনিটো মোড’ সুবিধা চালু করেছে, যা কোনো ব্যবহারকারীর কথোপকথনের ইতিহাস সংরক্ষণ করে না বা এটি ব্যবহার করে নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশ ঘটায় না।

ওপেনএআই বলেছে, এই চ্যাটজিপিটি অ্যাপ বিনামূল্যেই ব্যবহার করা যাবে ও আগের বিভিন্ন ডিভাইসের কার্যক্রমের সঙ্গেও এতে সামঞ্জস্য আনা যাবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.