× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নতুন ফিচার এল লিংকডইনে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৭ নভেম্বর ২০২২, ০১:৫০ এএম

ব্যবহারকারী যেন পরবর্তী কোনো এক সময়ে পোস্ট করতে পারেন, এমন এক নতুন ফিচার চালু করছে পেশাদারবান্ধব সামাজিক প্ল্যাটফর্ম লিংকডইন। মাইক্রোসফট মালিকানাধীন সামাজিক প্ল্যাটফর্মটিকে এরইমধ্যে বেশ কয়েক মাস ধরে ফিচারটি অভ্যন্তরীনভাবে পরীক্ষা করতে দেখা গেছে বলে অগাস্টে অ্যাপ বিশ্লেষক নিমা ওউজি’র এক অনলাইন প্রতিবেদনে উঠে এসেছে।

সামাজিক মাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সঠিক সময়ে এই ফিচার চালু করতে এখন প্রস্তুত হচ্ছে লিংকডইন।

বৃহস্পতিবার লিংকডইনের অ্যান্ড্রয়েড অ্যাপ ও ওয়েবসাইটে ফিচারটি দেখার কথা নিশ্চিত করেন সামাজিক মাধ্যম পরামর্শক ও সুপরিচিত তথ্য ফাঁসকারী ম্যাট নাভারা।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, যেসব ব্যবহারকারীর হাতে ফিচারটি পৌঁছেছে, তারা ‘মেসেজ কম্পোজ বক্সের’ মধ্যে থাকা ‘পোস্ট’ বাটনের পাশে ছোট একটি ‘ক্লক’ আইকন দেখতে পাবেন।

ওই ক্লক আইকনে ক্লিক করলে ব্যবহারকারীর সামনে নতুন একটি অপশন আসবে, যেখানে নির্দিষ্ট তারিখ ও প্রতি আধা ঘন্টা পরপর হিসেবে সাজানো ‘স্লট’ বাছাই করে পোস্টের সময় নির্ধারণ করা যাবে।

বিপণনকারীর স্বস্তি

বিশ্বের কোটি কোটি বিপণনকারী ও ইনফ্লুয়েন্সার যে নতুন এই ফিচার আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলবেন, এই বিষয়ে কোন সন্দেহ নেই। এরইমধ্যে একই ধরনের সুবিধা মিলেছে ‘হুটসুট’ ও ‘বাফার’-এর মতো থার্ড পার্টি প্ল্যাটফর্মে।

তবে, ডেটা প্রাইভেসির কারণে অনেকেই নিজের লিংকডইন অ্যাকাউন্টে থার্ড পার্টি প্ল্যাটফর্মের প্রবেশাধিকার দিতে চান না। এ ছাড়া, অ্যাপের নিজস্ব ফিচার রাখা প্রায় সবসময়ই তুলনামূলক বেশি সুবিধাজনক। বিশেষ করে তাদের জন্য, যারা ফলোয়ারদের সঙ্গে নির্দিষ্ট কিছু তথ্যই কেবল শেয়ার করতে চান।

প্রকৃতপক্ষে, বিশ্বব্যাপী প্রায় সাড়ে ৮৭ কোটি সদস্য থাকার কথা দাবি করা লিংকডইন-এর মতো ব্যাপকভাবে ব্যবহৃত সামাজিক নেটওয়ার্কে ‘নেটিভ পোস্ট-স্কেজিউলিং’ ব্যবস্থার অভাব সবসময়ই টের পাওয়া গিয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.