× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৪৬ রানে অলআউট করে ভারতকে লজ্জা দিল নিউজিল্যান্ড!

ডেস্ক রিপোর্ট

১৭ অক্টোবর ২০২৪, ১৫:০৫ পিএম

ছবিঃ সংগৃহীত।

বেঙ্গালুরুতে নিউজিল্যান্ড বনাম ভারতের প্রথম টেস্টে ভারতকে মাত্র ৪৬ রানে অলআউট করে দিয়ে লজ্জায় ডোবালো কিউই বোলাররা। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে আকাশে উড়ছিল ভারতীয় ক্রিকেট দল। এবার তাদের মাটিতে মুখ থুবড়ে পড়তেও সময় লাগল না।

গতকাল (১৬ অক্টোবর) বেঙ্গালুরু টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় আজ (১৭ অক্টোবর) ম্যাচের প্রথম বল মাঠে গড়ায়। দিনের শুরুতেই কিউই পেসাররা ভারতীয় ব্যাটিং লাইনআপের স্তম্ভে আঘাত হানে। অভিজ্ঞ টিম সাউদির বলে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ক্যাপ্টেন রোহিত শর্মা। এরপরই শুরু হয় ভারতের ব্যাটারদের আসা যাওয়ার মিছিল।

এদিন ভারতীয় ব্যাটিং লাইনআপের বেশি না মাত্র ৫জন ডাক মেরে সাজঘরে ফেরেন।  

ওপেনার যশস্বী জয়সওয়াল ও উইকেটরক্ষক ঋষভ পন্ত ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে রান তুলতে পারেননি। এবং ভারতের প্রথম ইনিংসের রানও দুই অঙ্ক পেরুতে পারেনি। ভারতের জন্য টেস্টে এক ইনিংসে ৫ ডাক মারার ঘটনা এটি ষষ্ঠবার।

নিউজিল্যান্ডের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ভারত অলআউট হয়েছে ৪৬ রানে। ঘরের মাঠে এটিই ভারতের টেস্টে সর্বনিম্ন রানের ইনিংস। সেইসঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষেও এটিই সবচেয়ে কম রানে আউট হওয়ার নজির। তবে সামগ্রিকভাবে এটি ৩য় সর্বনিম্ন। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২০ সালে ৩৬ আর ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ভারত করেছিল ৪২ রান।

নিউজিল্যান্ডের হয়ে এদিন মাত্র ১৫ রানে ৫ উইকেট তুলে নিয়ে টেস্টে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ম্যাট হেনরি। উইলিয়াম রোয়ার্ক ২২ রানে নিয়েছেন ৪টি উইকেট। বাকি একটি উইকেট নিজের ঝুলিতে পোরেন টিম সাউদি।

 

 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.