× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অস্ট্রেলিয়া সফরে নতুন কোচের নাম জানাল বিসিবি

ক্রীড়া ডেস্ক

১০ জুলাই ২০২৪, ১৮:১৪ পিএম

বাংলাদেশ হাই পারফর্মম্যান্স ইউনিট (এইচপি) অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে। আগামী ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে ক্রিকেটারদের। এ সফরে প্রধান কোচের দায়িত্ব পালন করার কথা ছিল ন্যাথান হেরিটজের। তবে শেষ সময়ে তার বাবার অসুস্থতায় সফর বাতিল করেছেন ন্যাথান। 

যে কারণে এ সফরে এইচপির প্রধান কোচের দায়িত্ব পালন করবেন কোলি কোলমোর। মূলত তিনি এইচপি ইউনিটের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন গত বছর থেকেই।

বুধবার হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান নাঈমুর রহমান দুর্জয় মিরপুরে মিটিং করেন দলের সঙ্গে। এরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে দুর্জয় বলেন, ‘টুর্নামেন্ট ছাড়াও আমাদের খেলোয়াড়দের জন্য একটা বড় সুযোগ। জাতীয় দলের যারা খেলছে, সেখানকার অনেক খেলোয়াড় নেওয়া হয়েছে। কারণ ২০২৭ এ আমাদের যে অস্ট্রেলিয়ার সঙ্গে সফর আছে, ওই খেলাটাও কিন্তু ডারউইনে হবে। তার একটা প্রস্তুতি হবে। কারণ, অনেক সময় আমরা দেখি আমাদের নতুন খেলোয়াড় বা একেবারে প্রথমবার খেলতে গিয়ে একটা অচেনা পরিবেশে অভিষেক হচ্ছে।'

‘তাই সে জিনিসগুলো যেন না হয়, তার কারণে কিন্তু আমরা এইচপির প্রোগ্রামে প্রত্যেক বছরই একটা সফর থাকে, কিন্তু এটা নতুন একটা সিদ্ধান্ত এবং আমরা তাদেরকে জানিয়েছি যে আমরা ভবিষ্যতেও এটা চালিয়ে যেতে চাই, এ সিরিজটা। আসলে আমাদের উদ্দেশ্য হচ্ছে খেলোয়াড়দের জন্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা। সেটাকে কাজে লাগিয়ে খেলোয়াড়রা দেশকে সার্ভিস দেওয়া জন্য তাদের তৈরি করবে, সেটাই আমরা আশা করি।’- যোগ করেন তিনি।

এ ধরর সফরের ফলে বাদ পড়া ক্রিকেটারের সংখ্যা কমবে কি না এমন প্রশ্নে দুর্জয় বলেন, ‘তা তো অবশ্যই। কারণ, এখানে দুটা দিকই আছে। আমাদের যেমন, বোর্ডের পক্ষ থেকে আমাদের বয়সভিত্তিক পর্যায় পার হয়ে আসার পর কিন্তু এখন আরও দুটা-তিনটা প্রোগ্রাম আমরা যোগ করেছি। যে এরা যেন নিয়মিত এই প্রক্রিয়া ভেতর থাকে। খেলোয়াড়দের ঝরে পড়া বা ওপরের লেভেলে কন্টিনিউ করতে না পরা, এটা কিন্তু আসলে দুই পক্ষের ব্যাপার।’

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.