× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভারতের কাছে হারের পর যা বললেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক

১০ জুন ২০২৪, ১৪:৩৩ পিএম

মাত্র ১২০ রানের লক্ষ্য দিয়েছিল ভারত কিন্তু এই রান টপকে যেতে পারেনি পাকিস্তান। এক পর্যায়ে শেষ ৬ ওভারে দরকার ছিল ৪০ রান, হাতে সাত উইকেট। এরপরও পাকিস্তান ম্যাচ হেরেছে ৬ রানে। এই হারে এখন টুর্নামেন্ট থেকে বিদায়ের ঘোর শঙ্কায় সাবেক চ্যাম্পিয়নরা।

এমন হারের পেছনে বেশ কয়েকটি কারণ তুলে ধরেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

নিউইয়র্কে আগে ব্যাট করে ভারত তুলেছিল ১১৯ রান। এত অল্প রান তাড়া করতে নেমেও ভুল করে বসে পাকিস্তান। তবে শুরুটা ভালোই করেছিল তারা।

১২ ওভারে ২ উইকেটে তাদের রান ছিল ৭২। এরপরই পথ হারায় পাকিস্তান। হার্দিক পাণ্ডে, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি ইফতেখার-শাদাব খানরা।

শেষ দিকের ব্যাটিং ব্যর্থতার কারণেই ম্যাচ হারতে হয়েছে জানান বাবর আজম,'আমাদের পরিকল্পনা ছিল একদম সহজ।

স্বাভাবিক খেলাটা খেলে স্ট্রাইক রোটেট করা। ওভার প্রতি ৫-৬ রান নেওয়া। কিন্তু আমার মনে হয়, অনেক বেশি ডট খেলেছি এতে চাপ বেড়ে যায়। এরপর একের পর এক উইকেট হারিয়েছি এবং শেষ দিকের ব্যাটারকে কাছ থেকে খুব বেশি আশা করতে পারেন না।'

এছাড়া পাওয়ার প্লেতে রান তুলতে না পারাকেও দায়ী করেছেন বাবর,'আমরা প্রথম ৬ ওভারে সেরা অবস্থায় ছিলাম না।

আমাদের লক্ষ্য ছিল ৪০-৪৫ রান করা কিন্তু তা পারিনি, একটি উইকেটও হারিয়ে বসি। এরপর ডেথ ওভারেও একই ভুল করেছি।' পাওয়ার প্লেতে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩৫ রান।

যুক্তরাষ্টের পর ভারতের কাছে হারায় গ্রুপপর্ব থেকে পাকিস্তানের বিদায় অনেকটা নিশ্চিত। ভারত ও যুক্তরাষ্ট্রের পয়েন্ট সমান ৪। পাকিস্তানের শূন্য। শেষ দুই ম্যাচ জিতলেও তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকে। ১১ জুন তৃতীয় ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ কানাডা। আর ১৬ জুন গ্রুপের শেষ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.