× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশি বক্সার জিনাতের স্বর্ণজয় আফ্রিকায়

ক্রীড়া ডেস্ক

২৩ এপ্রিল ২০২৪, ১৬:২৯ পিএম

আমেরিকান প্রবাসী বাংলাদেশি বক্সার জিনাত দক্ষিণ আফ্রিকার ডারবানে আন্তর্জাতিক বক্সিং প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছেন। বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

জিনাতের স্বর্ণজয় প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক তুহিন বলেন, ‘জিনাত ৫০ কেজি ওজন শ্রেণিতে প্রথম হয়েছে। বাংলাদেশি বক্সার হিসেবে সে খেলেছে এবং বাংলাদেশ বক্সিং ফেডারেশন নিবন্ধন বিষয়ে সহযোগিতা করেছে৷’

আন্তর্জাতিক অঙ্গনে সম্ভাবনাময় বক্সার হিসেবে চীনের হাংজু এশিয়ান গেমসে তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। যদিও সেই গেমসে তিনি আশাপূরণ করতে পারেননি। তার চেয়ে সেলিম পদকের কাছাকাছি গিয়েছিলেন। তাই সেলিমের নাম বক্সিং ফেডারেশন প্যারিস অলিম্পিকে ওয়াইল্ড কার্ডের জন্য পাঠিয়েছে। 

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি বাংলাদেশের ওয়াইল্ড কার্ডের বিষয়ে এখনো সিদ্ধান্ত দেয়নি। তাই বাংলাদেশ বক্সিং ফেডারেশন অলিম্পিকের আগে আরেকটি বাছাই ইভেন্টে অংশগ্রহণ করবে। 

ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘সেলিম, তালহা, জিনাত মে মাসে থাইল্যান্ডে একটি অলিম্পিক বাছাই টুর্নামেন্টে খেলবে। সেখানে পদক বা ভালো অবস্থান থাকলে সরাসরি অলিম্পিক খেলার সম্ভাবনা রয়েছে। আমরা শেষ চেষ্টা করব।’

এশিয়ান গেমসে পঞ্চম স্থান অর্জন করা বক্সার সেলিম বাংলাদেশ সেনাবাহিনীর হয়ে কঙ্গো মিশনে ছিলেন। অলিম্পিকে খেলার সম্ভাবনা থাকায় তিনি এখন দেশে অনুশীলন করছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.