× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইপিএল থেকে অনির্দিষ্টকাল বিরতিতে ম্যাক্সওয়েল

ক্রীড়া ডেস্ক

১৬ এপ্রিল ২০২৪, ১১:৫৪ এএম

আইপিএলের চলতি মৌসুমে একেবারেই ছন্দহীন গ্লেন ম্যাক্সওয়েল। যে কারণে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তাকে একাদশেই রাখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। 

তার পরিবর্তে এই ম্যাচে একাদশে ছিলেন উইল জ্যাকস। অবশ্য ম্যাক্সওয়েল নিজেই তাকে একাদশে না রাখতে অধিনায়ক ফাফ ডু প্লেসিকে বলেছেন।

এবার বাজে ফর্মের কারণে অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাক্সওয়েল। অর্থাৎ কবে তিনি আবার দলে ফিরবেন, সে বিষয়ে কোনো কিছুই জানাননি। গতকাল সোমবার হায়দরাবাদের বিপক্ষে হারের পর এই সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার।

ম্যাক্সওয়েল জানিয়েছেন, এই মুহূর্তে শারীরিক ও মানসিকভাবে তিনি ভালো নেই। যে কারণেই বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ম্যাক্সওয়েল বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার জন্য এটি একটি সহজ সিদ্ধান্ত। আমি শেষ ম্যাচের পর ফাফ (ডু প্লেসি) এবং কোচের কাছে গিয়েছিলাম এবং বলেছিলামে যে, আমি মনে করি, দলের জন্য অন্য কাউকে দিয়ে খেলানোর সময় এসেছে। আগেও আমি এই পরিস্থিতিতে পড়েছিলাম। আমি যদি এখন খেলা চালিয়ে যাই তাহলেও আরও গভীর গর্তে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমি মনে করি, এখন আমার জন্য একটি ভালো সময় নিজেকে কিছুটা মানসিক এবং শারীরিক বিরতি দেওয়ার, শরীর ঠিকঠাক করার।’

‘যদি আমাকে টুর্নামেন্ট চলাকালীন সময় আবার ফিরে আসতে হয়, আমি আশা করি- সত্যিই ভালো মানসিকতা এবং শারীরিকভাবে ফিট হয়ে ফিরে আসতে পারবো। দলের জন্য ভালো প্রভাবও রাখতে পারবো।’-যোগ করেন তিনি।

দলের বাজে অবস্থা নিয়ে ম্যাক্সওয়েল বলেন, ‘পাওয়ারপ্লের পর আমাদের খুব বড় ঘাটতি ছিল। যা গত কয়েক মৌসুমে আমার শক্তির ক্ষেত্র ছিল। আমার মনে হয়েছে, ব্যাট, ফলাফল এবং পয়েন্ট টেবিলের অবস্থান বিবেচনায় দলের জন্য ইতিবাচক অবদান রাখছি না। আমি মনে করি, অন্য কাউকে সুযোগ দেওয়ার জন্য এটি একটি ভালো সময়। আশা করি, কেউ সেই জায়গাটিকে তার নিজের করে তুলতে পারবে।’

আইপিএলের চলতি মৌসুমে নিজের নামের সঙ্গে একেবারের সুবিচার করেননি ম্যাক্সওয়েল। বেঙ্গালুরুর হয়ে এই মৌসুমে ৬ ম্যাচে রান করেছেন মোটে ২৮। গড় ৫.৩৩। ৩ ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

নিষ্প্রভ ম্যাক্সওয়েলের দলের অবস্থাও একেবারে নাজুক। ৭ ম্যাচ খেলে মাত্র জয় পেয়েছে একটিতে। ২ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের তলানীতে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.