× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফুটবল ছাড়লেন ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক

০৫ জুন ২০২৩, ০২:৪৮ এএম

'এখনো অবসর নেয়ার সময় হয়নি'- এমন বক্তব্য দেয়ার দিন তিনেক পরই ফুটবলকে বিদায় বলে দিলেন লাতান ইন্রাহিমোচভিচ। কাল রাতে সান সিরোর দর্শকদের সামনে ইব্রা বলে দিলেন, ‘ফুটবল ছেড়ে যাচ্ছি, আপনাদের নয়।’ 

ইব্রার অবসর নিয়ে কথা চলছে অনেক দিন ধরেই। এসি মিলানের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এ মাসে। যে কারণে রোববার রাতে সিরি আতে মিলান-ভেরোনা ম্যাচটি ছিল ইতালিয়ান ক্লাবটির হয়ে তার শেষ ম্যাচ। চোটের কারণে মাঠের বাইরে থাকা এই সুইডিশ তারকা ম্যাচশেষে শুধু মিলান-পর্বই নয়, পেশাদার ফুটবলকেও বিদায় বলে দিয়েছেন। 

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমো এফসি দিয়ে শুরু। এরপর নেদারল্যান্ডস, ইতালি, স্পেন, ফ্রান্স, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন ক্লাবের হয়ে শেষ পর্যন্ত সমাপ্তি টানলেন এসি মিলানে। নামের পাশে ৯৮৮ ম্যাচ, ৫৭৩ গোল আর ৩২টি ট্রফি নিয়ে।

মিলানে এর আগেও একবার খেলে গিয়েছিলেন। ২০১০-১১ মৌসুমে বার্সেলোনা থেকে ধারে এসে, পরের বছর চুক্তিবদ্ধ হয়ে। দ্বিতীয়বার ফেরেন ২০২০ সালের জানুয়ারিতে। দুই দফায় মোট ১৬৩ ম্যাচ খেলে ইতালির ক্লাবটির হয়ে করেছেন ৯৩ গোল। যদিও গত দুই মৌসুমে চোটের কারণে খেলার সুযোগ পেয়েছেন কমই।

কাল ইব্রাকে বিদায় দিতে মিলানের সমর্থকেরা নিয়ে এসেছিলেন বড় ব্যানার, লেখা ছিল ‘গুডবাই’। সঙ্গে ছিল তার নামে জয়ধ্বনি। তিন দিন আগেও নিজেকে ‘সুপারম্যান’ দাবি করা ইব্রা সমর্থকদের অভিবাদন পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। চোখ ছলছল হয়ে ওঠে তার। হাত দিয়ে বুকের ওপর হৃদয়ের আকৃতি তৈরি করে সমর্থকদের দিকে ছুড়ে দেন উড়ন্ত চুমো।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.