× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লাইপজিগের টানা দ্বিতীয় জার্মান কাপ শিরোপা

ক্রীড়া ডেস্ক

০৪ জুন ২০২৩, ০০:২৪ এএম

টানা দ্বিতীয়বারের মতো জার্মান কাপের শিরোপা জিতে নিয়েছে লাইপজিগ। আগেই জায়ান্ট দল বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো জায়ান্ট দল সুযোগ হারানোয়, লাইপজিগের সামনে শিরোপা জয় ছিল কিছু সময়ের অপেক্ষা। ২-০ গোলে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে তারা সেটারই পূর্ণতা দিলো।

শনিবার (৩ জুন) বার্লিন অলিম্পিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল দু'দল। জমজমাট উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। বিরতির পরও গোলের দেখা মিলছিল না কারও। পরবর্তীতে ফরাসি মিডফিল্ডার এনকুনকুর পর ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক সোবোজলাই।

ম্যাচের শুরুর দিকেই লাইপজিগকে প্রথম ভালো সুযোগ এনে দিয়েছিলেন টিমো ওয়ার্নার। কিন্তু সেটি তারা সফলভাবে শেষ করতে পারেনি। এরপর ফ্রাঙ্কফুর্ট গোল করতে না পারলেও, লাইপজিগকে ঠিকমতো আটকে রেখে ম্যাচ এগিয়ে নিয়ে যাচ্ছিল। কিন্তু তাদের জালে প্রথম আঘাত হানা এনকুনকু তাতে ছেদ ঘটান। ২০২২ বিশ্বকাপের পর প্রথম গোল পেলেন এই ফরাসি মিডফিল্ডার। আগামী মৌসুমে চেলসির জার্সি গায়ে চাপানোর আগে এনকুনকু লাইপজিগে রঙিন অধ্যায় শেষ করলো।

এরপর ফ্রাঙ্কফুর্টের হতাশা দ্বিগুণ হয় ম্যান-মার্কিং করতে না পারায়। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতেই তারা এই ভুল করে বসে। ওই সময় এনকুনকুর নিচু পাস পেয়ে ডান পায়ের শটে লাইপজিগের ব্যবধান বাড়িয়ে নেন হাঙ্গেরির অ্যাটাকিং মিডফিল্ডার সোবোজলাই। এরপর তারা শিরোপা মুকুট মাথায় নিয়ে মাঠ ছাড়ে।

গত মৌসুমে এই জার্মান কাপ জয়ের মধ্য দিয়েই ক্লাবের ইতিহাসে প্রথম কোনো বড় শিরোপার স্বাদ পেয়েছিল লাইপজিগ। সেই সাফল্যের ধারা তারা ধরে রাখল দারুণ পারফরম্যান্সে। জার্মানিতে কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপার দেখা পেলেন লাইপজিগ কোচ মার্কো রোস।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.