× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আর্জেন্টিনায় খেলবেন ইনিয়েস্তা!

ক্রীড়া ডেস্ক

০৩ জুন ২০২৩, ০১:৫৩ এএম

স্পেন জাতীয় দলের জার্সি খুলে রেখেছেন ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের পর। একই বছর আন্দ্রেস ইনিয়েস্তা দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনাও ছেড়ে যান। এরপর যোগ দেওয়া জাপানিজ ক্লাব ভিসেল কোবেকে সম্প্রতি বিদায় বলে দেন এই বিশ্বজয়ী স্প্যানিশ মিডফিল্ডার। এখনও বার্সেলোনায় ফেরার আশায় থাকা এই তারকা ফুটবলারকে সৌদি আরব থেকে লোভনীয় প্রস্তাবেরও গুঞ্জন ওঠে। তবে এবার শোনা যাচ্ছে আর্জেন্টিনার ক্লাবে খেলার প্রস্তাব পেয়েছেন ইনিয়েস্তা।

দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। আর্জেন্টিনোস জুনিয়রস নামের ওই ক্লাবে ইনিয়েস্তার সাবেক এক বার্সা সতীর্থ রয়েছেন। গ্যাব্রিয়েল মিলিতো টিম ডিরেক্টর হিসেবে দায়িত্বরত আছেন ওই দলটিতে। মিলিতোর সঙ্গে বন্ধুত্বের খাতিরেই আর্জেন্টাইন ক্লাবে সাবেক এই স্প্যানিশ তারকাকে খেলানোর সুযোগ দেখছেন তারা।

প্রতিবেদনটি বলছে, ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে চ্যাম্পিয়ন স্পেন এবং কাতালান ক্লাব বার্সেলোনায় দীর্ঘদিন ইনিয়েস্তার সঙ্গে খেলেছেন মিলিতো। ২০০৭ সাল থেকে ২০১১ পর্যন্ত সময়কালে তারা দুটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১০টি শিরোপা জিতেছেন।

সেই প্রসঙ্গ টেনে এনে বুয়েন্স আয়ার্সের ক্লাবটির সভাপতি ক্রিস্টিয়ান ম্যালাস্পিনা বলেছেন, ‌‘মিলিতো ও ইনিয়েস্তা দুজন ভালো বন্ধু। ইতোমধ্যে ইনিয়েস্তার সঙ্গে আর্জেন্টিনায় আনার ব্যাপারে কথা বলেছেন মিলিতো। দেখা যাক তিনি কোন সিদ্ধান্তে আসেন, তবে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।’

প্রতি মৌসুমে ভিসেল কোবেতে ২৭ মিলিয়ন ইউরোতে ২০২৪ সাল পর্যন্ত ইনিয়েস্তার চুক্তি ছিল। তবে ৩৯ বছর বয়সী এই মিডফিল্ডারের মেয়াদ ফুরানোর আগেই বিদায় নিতে হয়েছে। অশ্রুচোখে মৌসুমের মাঝপথেই বিদায় নিচ্ছেন তিনি। সেই সময় ইনিয়েস্তা বলেছিলেন, ‘দেখি আমার জন্য কোন বিকল্প পথ খোলা আছে কিনা। আমি খেলে যেতে চাই, তারপর অবসর নেব। আমি এখনও সক্রিয় আছি। আমি এমন একটা জায়গা খুঁজে পেতে চাই, শেষপর্যন্ত যেখানে অবসর নিতে পারি।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.