× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সুপার লিগের পয়েন্ট কাটা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক

২৮ মার্চ ২০২৩, ০৯:২০ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া প্রথম ওয়ানডেতে মন্থর ওভার রেটের কারণে এই শাস্তি পেয়েছে লঙ্কানরা। নির্ধারিত সময়ে এক ওভার কম করায় একটি পয়েন্ট কাটা হয়েছে তাদের। সুপার লিগের নিয়ম অনুযায়ী, প্রতি ওভারের ঘাটতির জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট কাটা হয়।

সঙ্গে লঙ্কান ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির আচরণবিধি অনুযায়ী, প্রতি ওভারের ঘাটতির জন্য ওই দলকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়।

ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে দায় স্বীকার করে শাস্তি মেনে নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। এতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার আশা জিইয়ে রাখতে কিউইদের বিপক্ষে সিরিজের তিন ম্যাচেই জয় প্রয়োজন ছিল শ্রীলঙ্কার। কিন্তু গত রোববার প্রথম ম্যাচে লক্ষ্য তাড়ায় নিদারুণ ব্যাটিং ব্যর্থতায় ৭৬ রানে গুটিয়ে তারা হারে ১৯৮ রানে।

মঙ্গলবার দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে লঙ্কানদের বিশ্বকাপে সরাসরি খেলার স্বপ্নে লাগে আরেকটি ধাক্কা। এর পরপরই তারা শুনল পয়েন্ট হারানোর সংবাদ।

স্বাগতিক ভারতসহ সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ ৮ দল সরাসরি খেলবে ২০২৩ বিশ্বকাপে। যেখানে এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে ৭ দল। লড়াই চলছে একটি জায়গা নিয়ে।

২৩ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে শ্রীলঙ্কা। ৮৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ২৪ ম্যাচ খেলে ফেলা ওয়েস্ট ইন্ডিজ। এই দুই দলের তুলনায় সম্ভাবনা অবশ্য বেশি দক্ষিণ আফ্রিকার। ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে থাকা দলটির সিরিজ বাকি নেদারল্যান্ডসের বিপক্ষে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.