× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আন্তর্জাতিক ভলিবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

২৬ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ এএম

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ পুরুষ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ।

সোমবার বিকেলে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ফাইনালে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছে স্বাগতিকরা। টানা পাঁচ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ।

ফাইনাল যে এমন রোমাঞ্চকর হবে সেটা হয়তো কেউই ভাবেনি। প্রথম সেট জিতে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ কিন্তু পরের দুটি সেটে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশকে চাপে ফেলে দেয় কিরগিজরা। কিন্তু চতুর্থ সেট জিতে ফাইনাল জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখে স্বাগতিকরা। পঞ্চম সেটে স্নায়ু ধরে রেখে রোমাঞ্চকর ফাইনাল জিতে নেয় তানভির-তন্ময়রা।

টানা পাঁচ ম্যাচ জিতে প্রথম সেটটা দারুণভাবেই শুরু করেছিল বাংলাদেশ। ২৫-১৮ পয়েন্টে সেট জিতে নেয় আলিপোর আরজির দল। কিন্তু দ্বিতীয় সেটেই ঘটে ছন্দঃপতন। স্বাগতিকরা হেরে বসে ২৫-১৫ পয়েন্টে। খেলা জমে ওঠে তৃতীয় সেটে। শুরুতে পিছিয়ে পড়লেও খেলায় ফিরে এসেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত ২৫-২২ পয়েন্টে হেরে যায়। এই সেট শেষ হতে প্রায় ঘণ্টাখানেক সময় লেগে যায়।

জিততেই হবে এমন সমীকরণে চতুর্থ সেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এই সেটে শুরুটা ভালো করেছিল স্বাগতিকরা। সময় গড়ানোর সঙ্গে কিরগিজরাও ম্যাচে ফিরে আসে। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে বাংলাদেশ। ২৫-১৯ পয়েন্টে চতুর্থ সেট জিতে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।

ম্যাচের ভাগ্য গড়ায় পঞ্চম সেটে। এই সেটে ম্যাচের ভাগ্য দুলেছে সারাক্ষণ। কখনো বাংলাদেশ এগিয়ে যায় আবার কখনো কিরগিজস্তান। শেষ সেটে একসময় ৮-৩ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে সমানে সমান লড়াই চালায় কিরগিজরা।  কিন্তু শেষ পর্যন্ত জয় নিষ্পত্তিসূচক সেটটি ১৮-১৬ পয়েন্টে জিতে শিরোপা উদযাপনে মাতে বাংলাদেশের যুবারা।


আরও পড়ুন

ভলিবলে শিরোপার জন্য লড়বে বাংলাদেশ


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.