× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লেভার সাথে মেসির তুলনায় বিরক্ত স্কালোনি

স্পোর্টস ডেস্ক

৩০ নভেম্বর ২০২২, ০৬:১৩ এএম

ক্লাব ফুটবলে গত কয়েক মৌসুমের অসাধারণ ধারাবাহিকতায় গোল মেশিনে পরিণত হয়েছেন রবের্ত লেভানদোভস্কি। আর লিওনেল মেসি বর্তমানের তো বটেই, অনেকের চোখে ফুটবল ইতিহাসের সেরাদের একজন। বিশ্বকাপে এগিয়ে যাওয়ার কঠিন লড়াইয়ে এবার মুখোমুখি হতে যাচ্ছে তাদের দল পোল্যান্ড ও আর্জেন্টিনা।

হার এড়ালেই লক্ষ্য পূরণ হবে পোলিশদের। হারলে বিদায় নেবে আর্জেন্টিনা। অন্য ম্যাচের ফল পক্ষে এলে হয়তো ড্রতেও চাওয়া পূরণ হতে পারে তাদের। তবে নিশ্চিন্ত থাকার জন্য দুইবারে বিশ্ব চ্যাম্পিয়নরা চাইবে জিততে। হাইভোল্টেজ ম্যাচের আগে ফুটবলের চিরাচরিত নিয়ম ধরেই যেন আর্জেন্টিনার সংবাদ সম্মেলনে উঠল প্রশ্নটি, লেভানদোভস্কি কি এখন মেসির পর্যায়ে? 

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এমন প্রশ্নে যেন একটু বিরক্তই হলেন আর্জেন্টিনা কোচ।

“সে উঁচু মানের একজন খেলোয়াড়। একজন ফুটবলপ্রেমী হিসেবে তাকে খেলতে দেখাটা আনন্দের এবং বড় এক প্রাপ্তিও। সে মেসির সম-পর্যায়ের কি-না? এমন দারুণ এক খেলোয়াড়কে উপভোগ করা উচিত। একজনের সঙ্গে আরেক জনের তুলনা করার কি দরকার। এটা কোনো কাজেও আসে না।” 

তারকাসমৃদ্ধ আক্রমণভাগসহ শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপ শুরু করলেও আসরে এখন পর্যন্ত আর্জেন্টিনার পথচলা সুখকর নয়। শক্তিতে অনেক পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের হারে অভিযান শুরু করে তারা। মেক্সিকোকো ২-০ গোলে হারিয়ে বাঁচিয়ে রাখে শেষ ষোলোর আশা। 

দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে পোল্যান্ড। আর্জেন্টিনা ও সৌদি আরবের পয়েন্ট সমান ৩, তবে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে মেসিরা। ১ পয়েন্ট নিয়ে তলানিতে মেক্সিকো। নানা সমীকরণে চার দলের সামনেই আছে টিকে থাকার সম্ভাবনা একই সঙ্গে আছে বিদায়ের শঙ্কা। স্কালোনির কণ্ঠেও ফুটে উঠল ম্যাচের গুরুত্ব। 

“সামনে আমরা নিজেদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটা খেলতে যাচ্ছি। অতীতে যা কিছু হয়েছে, তা এখন আর কোনো ব্যাপার নয়।”



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.