× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেসি-এমবাপেদের নতুন কোচ গলতিয়ে

০৫ জুলাই ২০২২, ২৩:৩১ পিএম

যেমনটা কথা দিয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) প্রধান নির্বাহী নাসির এল খেলাইফি তেমনটাই হচ্ছে। মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দীর্ঘদিনের পরিচালক লিওনার্দোকে সরিয়ে নতুন স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোসকে আনা হয় ক্লাবের দায়িত্বে।

কিলিয়ান এমবাপেকে আটকানো হয়। রিয়াল মাদ্রিদে তাকে যেতে না দিয়ে, নতুন বাম্পার চুক্তিতে আরও ৩ বছরের জন্য প্যারিসে রাখা হলো ফরাসি সেনসেশনকে।

সে ধারাবাহিকতায় এবারে ক্লাব ছাড়লেন হেড কোচ মরিসিও পচেত্তিনো। দায়িত্ব নেয়ার ১৮ মাস পরই বরখাস্ত হতে হলো আর্জেন্টাইন এ ম্যানেজারকে। মঙ্গলবার বিকেলে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করে পিএসজি।

বার্তায় বলা হয়, ‘পিএসজি নিশ্চিত করছে যে মরিসিও পচেত্তিনো ক্লাবের হয়ে তার দায়িত্ব সমাপ্ত করেছেন। পচেত্তিনো ও তার স্টাফকে তাদের পরিশ্রম ও অবদানের জন্য ধন্যবাদ জানাতে চায় ক্লাব ও ভবিষ্যতের জন্য তাদের প্রতি রইল শুভকামনা।।’

নতুন কোচ হিসেবে ক্লাবের দায়িত্ব নিয়েছেন ক্রিস্তোফ গলতিয়ে। একই দিন বিকেলে নতুন কোচের সঙ্গে আনুষ্ঠানিকতা শেষ করে পিএসজি।

ফরাসি ক্লাব লিলের সাবেক এ ম্যানেজার ২০২০-২১ মৌসুমে লিলকে ফরাসি লিগ শিরোপা এনে দেন। গত মৌসুম কাটিয়েছেন লিগের আরেক ক্লাব নিসে।

এবারে লিওনেল মেসি, নেইমার, এমবাপেদের দায়িত্ব পেতে যাচ্ছেন নিজের টেকনিক্যাল ফুটবলের জন্য খ্যাতি পাওয়া ৫৫ বছর বয়সী এ কোচ। বেশ কঠোর হিসেবেও পরিচিত ফরাসি ফুটবলের অভিজ্ঞ গলতিয়ে।

গত মৌসুমে লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়নস লিগের শেষ ৮ থেকে ছিটকে পড়ায় সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। খেলাইফি এরপর ঘোষণা দেন আমূল পরিবর্তনের। যার ধারাবাহিকতায় আনা হয় নতুন পরিচালক ও নতুন কোচ।

জিনেদিন জিদানকে হেড কোচের দায়িত্ব চেয়েছিল পিএসজি। জিদান রাজি না হওয়ায় গলতিয়েকে চুক্তিবদ্ধ করেছে ফরাসি চ্যাম্পিয়নরা।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.