× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সুস্থ সমাজ প্রতিষ্ঠায় সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই: সাদ এরশাদ

নিজস্ব প্রতিবেদক

০৪ জুন ২০২৩, ০৬:৩৫ এএম । আপডেটঃ ০৪ জুন ২০২৩, ০৬:৩৭ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রাহ্গির আল মাহি সাদ এরশাদ বলেছেন, সুস্থ সমাজ প্রতিষ্ঠায় সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। সমাজ থেকে সন্ত্রাস, মাদক, ও যুব সমাজকে নৈতিক অবক্ষয় থেকে ফিরিয়ে আনতে হবে। সেজন্য প্রয়োজন নতুন প্রজন্মকে সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে হবে। 

তিনি বলেন, সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চার মাধ্যমে তারা দেশপ্রেমে উদ্ভুদ্ধ হবে এবং সমাজে অপসংস্কৃতি ও অবক্ষয় প্রতিরোধ হবে। তিনি আজ 

রোববার সকাল ১১টায় জাতীয় পার্টির গুলশানস্থ কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। 

জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক কবি ইউনুস ফার্সীর সভাপতিত্বে ও সদস্য সচিব তৌহিদুর রহমানের পরিচালনায় সভায় বক্তৃতা করেন সাবেক এমপি এমএ গোফরান, জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জাতীয় পার্টির ঢাকা মহানগর (উত্তর) আহ্বায়ক জহির উদ্দিন জহির, সাংস্কৃতিক পার্টির উপদেষ্টা আজিজ চৌধুরী, সৈয়দ ওয়াহিদুল ইসলাম তরুণ, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, নাসিরউদ্দিন মুন্সি, আজমল হোসেন জিতু, জহিরুল ইসলাম মারুফ, আবদুল আউয়াল ও চিত্র পরিচালক সাজ্জাদুর রহমান বাদল।  

সাদ এরশাদ আরো বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে দেশীয় সংস্কৃতি বিকশিত হওয়ার কারণে যুব সমাজকে অবক্ষয় এবং অনৈতিক কর্মকাণ্ড গ্রাস করতে পারেনি। 

তিনি হুসেইন মুহম্মদ এরশাদের কবিতা ও গানের মর্মকথা জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় সাবেক এমপি এমএ গোফরান বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক আদর্শ বাস্তবায়নের মধ্যে দিয়ে সুস্থধারার সংস্কৃতি বিকশিত হবে। অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, এরশাদের রাজনৈতিক আদর্শ নিয়ে সংগঠনকে আরো শক্তিশালী করতে হবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.