× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তরুণ সমাজকে মাদকের হাত থেকে বাঁচাতে হবে: রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২৩, ০৯:৩০ এএম

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ তরুণ সমাজকে মাদকের হাত থেকে বাঁচানোর আহবান জানিয়ে বলেছেন, সর্বনাশা মাদক এখন শহর-বন্দর  গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়েছে। এই সর্বনাশা মাদকের ছোবলে আমাদের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম অন্ধকারে ধাবিত হচ্ছে। তারা নেশাগ্রস্থ হয়ে বিপদগামী হচ্ছে। নেশা করতে করতে শিক্ষার দিকে ধাবিত না হয়ে নিজের সুন্দর জীবন গড়ার পরিবর্তে নিজেদের অজান্তেই চলে যাচ্ছে অবক্ষয়ের দিকে। আমাদের অহংকার এই তরুন প্রজন্মকে মাদকমুক্ত পরিবেশে বসবাসের ব্যবস্থা করতে হবে।

বেগম রওশন এরশাদ বলেন, দেশে যেভাবে মাদকের সয়লাব হয়ে গেছে, সরকারকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মাদকমুক্ত করার জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর ও পুলিশ কর্মকর্তাদের কর্মতৎপরতা বাড়াতে হবে। প্রতিবেশী দেশ থেকে শ্রোতের মতো আসছে ইয়াবা, গাঁজা, ফেন্সিডিল হিরোইন, মদ ও আফিম। কর্মকর্তাদের চিহ্নিত করতে হবে কোন  পথে কোন দেশ থেকে কিভাবে এই মাদক আসে সেই পথে যেন কোনভাবে মাদক না আসতে পারে, সেজন্য শক্ত অবস্থানে থাকতে হবে।

বিরোধী দলীয় নেতা আরো বলেন, মাদক এখন শুধুমাত্র ব্যক্তিগত সমস্যা নয়, সারাদেশের মানুষের সমস্যা। মাদকের গডফাদারদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। মাদক নির্মূলে শুধু সরকারই নয় দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে রাষ্ট্রকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.