× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তিনজন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

০১ এপ্রিল ২০২৩, ০৬:০৭ এএম

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতারে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যুবদলের তিন নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটি। যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন এ সিদ্ধান্ত নিয়েছেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন ঢাকা মহানগর উত্তর যুবদলের মো. ইসমাইল হোসেন, মো. আসিফ ও জুয়েল খান। 

যুবদলের দফতর সম্পাদক (সহসভাপতি) কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকা ও বিশৃঙ্খলা সৃষ্টির কারণে জাতীয়তাবাদী যুবদল পল্লবী থানার ৬নং ওয়ার্ড শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, রূপনগর থানা শাখার যুগ্ম সম্পাদক মো. আসিফ এবং পল্লবী থানা যুবদলের সাবেক সহসভাপতি জুয়েল খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও যুবদলের আরও চারজনকে শোকজ করা হয়েছে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তদন্ত করে যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়নকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাজধানী ঢাকার পল্লবীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে সংবাদ সংগ্রহের জন্য যাওয়া কয়েকজন সাংবাদিকের ওপর হামলা হয়। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হন। 

যদিও তাৎক্ষণিক এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, ‘মনে হয় না তারা (নেতাকর্মীরা) দলকে ভালোবাসে। তারা অতিথিদের (সাংবাদিক) সম্মান রক্ষা করতে জানে না।

হামলায় আহত হয়েছেন এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনি, চ্যানেল আইয়ের প্রতিবেদক আখতার হাবিব। এ ছাড়াও কয়েকজন ক্যামেরাপারসন আহত হয়েছেন। দুটি টেলিভিশনের ক্যামেরাও ক্ষতিগ্রস্ত হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.