× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নয়াপল্টনে পদবঞ্চিত যুবদল নেতাদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ ২০২৩, ০৫:২৯ এএম

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে যুবদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। যুবদলের নবগঠিত কমিটি নিয়ে নানা অভিযোগের প্রতিবাদে সোমবার বেলা ১১টার দিকে এ কর্মসূচি পালন করা হয়।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, অনৈতিকভাবে পদায়ন করা এসব অরাজনৈতিক ব্যক্তিদের যুবদলের নতুন কমিটি থেকে বাদ দিয়ে দলের দীর্ঘদিনের রাজপথের পরিক্ষিত নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করতে হবে। বিক্ষোভে কমিটি বাতিলের পক্ষে বিভিন্ন ধরনের স্লোগান দেয়া হয়। কমিটিতে  বিভিন্ন অনিয়ম ও অসংগতি তুলে ধরে নিষ্ক্রিয় ও আর্থিক লেনদেনের মাধ্যমে পদপ্রাপ্তদের পদ বাতিল করে ত্যাগী ও সময়ের পরীক্ষায় উত্তীর্ণ কর্মীদের মূল কমিটির অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়। উল্লেখ্য যে কমিটি ঘোষণার পর থেকেই তারা নিয়মিত বিক্ষোভ মিছিল করে আসছে। 

বিক্ষুব্ধরা জানায়,  তারা সেই ছাত্র জীবন থেকে শুরু করে এখনো পর্যন্ত দলের ঘোষিত সকল কর্মসূচি নিয়মিতভাবে পালন করে আসছেন। যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না দলের এমন দুঃসময়ে দলের সক্রিয় নেতা কর্মীদেরকে বাদ দিয়ে যারা টাকা দিয়েছে এবং অন্যান্য অনৈতিক সুবিধা দিয়েছে, বাসার বাজার করে দিয়েছে, কিংবা তাদের দোকানের কর্মচারী তাদেরকে পদ দিয়েছে। দলের দুঃসময়ে যেখানে ত্যাগী, সাহসী ও যোগ্য কর্মীদের পদায়ন করা প্রয়োজন সেখানে ইচ্ছাকৃতভাবেই দলটিকে দুর্বল করে দিয়েছে বলে সভাপতি - সাধারণ সম্পাদকের দিকে অভিযোগ করছে নেতা কর্মীরা। 

বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন অনৈতিকভাবে পদায়ন করা এসকল অরাজনৈতিক ব্যাক্তিদের যুবদলের নতুন কমিটি থেকে বাদ দিয়ে দলের দীর্ঘদিনের রাজপথের পরিক্ষিত নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করতে হবে।

বিক্ষোভে অংশ নেন যুবদলের সাবেক সহ সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, ছাত্রদলের সাবেক সহ সভাপতি তারেক উজ জামান, শোয়াইব খন্দকার, আশরাফুর রহমান বাবু, হুমায়ুন কবির, জাকির হোসেন খান, সাজ্জাদ হোসেন উজ্জ্বল, যুগ্ম-সম্পাদক- মিজানুর রহমান সোহাগ, এবিএম মহসিন বিশ্বাস, সাবেক সহ সাধারণ কাজী মেজবাহুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক রকিবুল হাসান হাওলাদার, সহ সাংগঠনিক সম্পাদক শফিউল আজম, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সরকার, সহ সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদক ইয়াকুব রাজু, সাবেক সহ সম্পাদক খন্দকার রিয়াজ, মাজেদুল ইসলাম মাসুম, রবিউল হাসান আরিফ, জিল্লুর রহমান কাজল, মশিউর রহমান রিয়াদ, সাইদুর রহমান মামুন, আবু জাফর রিপন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য নাজমুল হাই রায়হান, যুবদল ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এবাদুল হক পারভেজ, মো. শাহজাহান আলম প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.