× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘গণতন্ত্র মুক্ত না হলে স্বৈরাচারী বন্দিদশা থেকে কেউ রেহাই পাবে না’

নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ ২০২৩, ০৯:৩৩ এএম

স্বৈরাচারী সরকারের দুঃশাসনে পুরো দেশ আজ বন্দি। এই ফ্যাসিস্ট সরকার থেকে বাঁচতে গণতন্ত্রকে মুক্ত করতে হবে। সরকার গুম, খুন আর দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি। মেঘা প্রকল্পের নামে মেঘা লুটপাট করে দেশের অর্থনীতি ধ্বংস করেছে। সরকার জনবিচ্ছিন্ন হয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার ব্যর্থ চেষ্টা করছে। গণতান্ত্রিক আন্দোলনের বিপ্লবী নেতা, গণমানুষের কণ্ঠস্বর রুহুল কবির রিজভী আহমেদকে অন্যায়ভাবে বন্দি রাখা হয়েছে। অবিলম্বে রিজভী সাহেবের মুক্তি দাবি করছি।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে এবং দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা চালুর দাবিতে চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ সংলগ্ন সড়কে এক মানববন্ধনে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, বিএনপি মিডিয়া সেল ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ফ্যাসিবাদী সরকার নিজেদের অপকর্ম ঢাকতে সংবাদ মাধ্যমের লাগাম টেনে ধরেছে। আইসিটি আইনের মাধ্যমে সংবাদ মিডিয়া সহ জনগণের বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। সরকার ভীত সন্ত্রস্ত হয়ে জনপ্রিয় দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা বন্ধ করে দিয়েছে। গণমাধ্যমের কন্ঠ বন্ধ করে আওয়ামী সরকারের শেষ রক্ষা হবে না।

মীর হেলাল বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন ভাবে বাড়ছে। জনগণের সামর্থ্য বিবেচনা না করে বারবার গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে সরকার। দেশের মানুষ বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুত। এই লুটপাটের সরকারকে জনগণ আর একদিনও ক্ষমতায় দেখতে চায় না। দেশের মানুষ মনে করে আধুনিক বাংলাদেশ বিনির্মাণ ও সুশাসন প্রতিষ্ঠায় রাষ্ট্রপ্রধান হিসেবে দেশনায়ক তারেক রহমানের বিকল্প নেই।

সরকারকে উদ্দেশ্য করে মীর হেলাল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ফরমায়েশি রায় বাতিল করুন। অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় জনরোষে পালানোর পথ পাবেন না।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহেদুল আফসার জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুল আলম জনির সঞ্চালনায় চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের মানব বন্ধনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি মো. সেলিম চেয়ারম্যান, হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব ও ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক বিভাগীয় সহ সভাপতি সরোয়ার উদ্দিন সেলিম, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক আকবর আলী, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি সালাহউদ্দিন আলী, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ। 

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক যথাক্রমে আরিফুর রহমান, সাব্বির আহমেদ, নুর নবী মহররম, সদস্য আল মামুন সাদ্দাম, আব্বাস উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি আলাউদ্দিন মহসিন, মনোয়ার হোসেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক তকিবুল হাসান চৌধুরী তকি, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সুজা-উদ-দৌলা সজীব, সহ-সভাপতি গিয়াস উদ্দীন, যুগ্ম-সম্পাদক শেখ মাহফুজ, সহ-সাংগঠনিক সম্পাদক  এমদাদ হোসেন পলাশ, হাটহাজারী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব গাজী আব্দুল মুবিন, ফটিকছড়ি পৌরসভা ছাত্রদলের সদস্য সচিব  বেলাল উদ্দীন মুন্না, ফটিকছড়ি পৌরসভা আহবায়ক একরাম চৌধুরী, সদস্য সচিব আসিফ কায়েস চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রদলের আহবায়ক  রায়হান, সদস্য সচিব সাফায়েত রাকিব, কুয়াইশ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সভাপতি সাজ্জাদ হোসেন রানা, যুগ্ম সম্পাদক বাবু, সিমরান, হাটহাজারী উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য রোকন চৌধুরী, ইয়াসিন চৌধুরী ফরহাদ প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.