× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইসি আইন করার উদ্যোগ আরেকটি ‘নীলনকশা’

২৬ জানুয়ারি ২০২২, ০২:০৭ এএম । আপডেটঃ ২৬ জানুয়ারি ২০২২, ০৯:১২ এএম

নির্বাচন কমিশন গঠনে তাড়াহুড়া করে আইন করার উদ্যোগকে আরেকটি পাতানো নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের ক্ষমতায় টিকে থাকার ‘নীলনকশা’ হিসেবে দেখছে বিএনপি। দলটির দাবি, বর্তমান সরকার জনগণের ভোটে বৈধভাবে নির্বাচিত নয়। তাই, সংসদে আইন পাস করার নৈতিক এখতিয়ার তাদের নেই।

গত সোমবার রাতে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিএনপির লবিস্ট নিয়োগ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘এটি মিথ্যা কথা। আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি। তার মানে এই নয়, আমরা লবিস্ট নিয়োগ করেছি। আবারও বলছি, আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি। আমরা লবিস্ট নিয়োগ করেছি—এটি একেবারে সঠিক নয়। ’

মির্জা ফখরুল বলেন, সভায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের দাবির প্রতি নৈতিক সমর্থন দিয়ে উপাচার্যসহ দায়ী কর্মকর্তাদের অপসারণ, চাঁদপুরে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে ভূমি অধিগ্রহণ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষামন্ত্রীকে জড়িয়ে দুর্নীতির যে সংবাদ প্রকাশিত হয়েছে তার তদন্তের দাবি জানানো হয়।

এ ছাড়া মানবাধিকার লঙ্ঘনের দায়ে ১২ মানবাধিকার সংগঠনের জাতিসংঘ মিশনে চিঠি পাঠানো, সাগর-রুনি হত্যার তদন্তের অভিযোগপত্র ৮৫ বার পেছানো এবং করোনার টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে ১০ শতাংশ কমিয়ে আনার স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.