× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভুল কাগজে জামিন ও সিলগালা ওমেন্স ওয়ার্ল্ড খোলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২৪, ১৭:৪৯ পিএম । আপডেটঃ ০৪ এপ্রিল ২০২৪, ১৫:৪৬ পিএম

বিদেশের প্রতিষ্ঠানে করা ফার্টিলিটি পরীক্ষার কাগজপত্রকে সন্তানসম্ভবার কাগজ হিসেবে দেখিয়ে জামিন নেবার অভিযোগ উঠেছে রাজধানীর ওমেন্স ওয়ার্ল্ড এর সিসিটিভি কেলেংকারি মামলায়। এদিকে  তদন্ত শেষ না হওয়ার আগেই  সিলগালা করে দেওয়া ওমেন্স ওয়ার্ল্ড এর ধানমণ্ডি শাখার কার্যক্রম পুরোদমে চলছে।  

রাজধানীর ধানমন্ডিতে উইমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লার এন্ড স্পার বিরুদ্ধে অভিযোগ ওঠে নারীদের স্পর্শকাতর ভিডিও ধারণ এবং সংরক্ষণের। মামলার বিবরণ থেকে জানা যায়, ২৬ ডিসেম্বর একজন ভুক্তভোগী নারী হঠাৎ করে আবিষ্কার করে যে তার স্পর্শকাতর ভিডিও সংরক্ষণ হচ্ছে।  তিনি ৯৯৯ কল করে মৌখিক অভিযোগ করেন। এই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ উইমেন্স ওয়ার্ল্ডে অভিযান চালায় এবং ঘটনার সত্যতা খুঁজে পায়। অনেক নারীর স্পর্শকাতর ভিডিও খুঁজে পেয়ে পুলিশ ঘটনা স্থল থেকে আটটি সিসি ক্যামেরা ও ক্যামেরার ডিভিআর জব্দ করে। এ ঘটনায় ধানমন্ডি থানার উপ-পরিদর্শক মো. একরামুল হক বাদী হয়ে উইমেন্স ওয়ার্ল্ডের দুই মালিকসহ পাঁচজনের নামে মামলা দায়ের করেন। মামলায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এর ৪ ধারায় অভিযোগ আনা হয়। 

উইমেন্স ওয়ার্ল্ড এর পরিচালক ফারনাজ আলমসহ আরো পাঁচজনকে আসামি করা হয়। তিনজনকে  ঘটনাস্থলে থেকে গ্রেফতার করা হয়। পর্নোগ্রাফি আইনের মামলায় ফারনাজ আলমকে গ্রেফতারের অভিযান পরিচালনা করা হয়। কিন্তু ফারনাজ আলম ওই সময় দুবাই থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গত ১৪ই জানুয়ারি ২০২৪ পরিচালক ফারনাজ আলম দুবাই থেকে দেশে ফেরার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে ধানমন্ডি পুলিশের কাছে সোপর্দ করে। ধানমন্ডি পুলিশ তাকে বিজ্ঞ আদালতের কাছে সোপর্দ করে। বিজ্ঞ আদালতের কাছে আইনজীবীর মাধ্যমে ফারনাজ আলম জানান যে, তিনি তিন মাসের অন্তঃসত্তা এবং তার হৃদ রোগের সমস্যার কথা উল্লেখ করেন। বিজ্ঞ আদালত তার অন্তঃসত্ত্বা এর বিষয়টি এবং হৃদরোগের সমস্যাটি আমলে নিয়ে তার জামিন মঞ্জুর করেন। তবে এক অনুসন্ধানে উঠে এসেছে তার প্রেগনেন্সি প্রতিবেদন ঠিক নয়। যে কাগজ আদালতে জমা দেয়া হয়েছে তা দুবাইয়ের একটি প্রতিষ্ঠান থেকে আনা ফার্টিলিটি টেস্ট রিপোর্ট।

ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার আবু তালেব ভুয়া মেডিকেল প্রতিবেদন ও সিলগালা প্রতিষ্ঠান চালুর বিষয়ে জানান, ভূয়া মেডিকেল প্রতিবেদন বিষয়ে খোজখবর নেয়া হচ্ছে। সিলগালা প্রতিষ্ঠান আইনি অনুমোদন ছাড়া খোলার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

আর জামিনে থাকা ফারনাজ আলমকে এ বিষয়ে ফোন দিলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ও প্রশ্ন জেনে ফোন কেটে দেন।  

যুদ্ধাপরাধ মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর ছেলের বউ এই ফারনাজ আলম  সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর পুত্রবধূ।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও অবমাননাকর মন্তব্যের অভিযোগে দায়ের করা মামলায় ২০১৯ সালে গিয়াস উদ্দিনকে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়। বেশকিছু দিন কারাভোগের পর অসুস্থতার কারণে জামিন পেয়ে দেশের বাইরে গিয়ে আর ফেরেননি গিয়াসউদ্দিন কাদের চৌধুরী।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.