× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঢাকা-কুয়ালালামপুরের দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ছে

০২ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৪৫ এএম

বাংলাদেশ ও মালয়েশিয়ার দ্বিপাক্ষিক সম্পর্ক গত ৫০ বছরে উল্লেখযোগ্যভাবে বেড়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাইফুদ্দিন আবদুল্লাহ। মঙ্গলবার বাংলাদেশ ও মালয়েশিয়ার কূটনৈতিক সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে বাংলাদেশ সরকার ও জনগণকে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শুভেচ্ছা বার্তায় মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আমাদের সরকার এবং জনগণের মধ্যে দীর্ঘস্থায়ী এবং চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক লক্ষ্য করে দেখেছি গত অর্ধশত বছরে আমাদের সম্পর্ক উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। সাইফুদ্দিন বলেন, মালয়েশিয়া ও বাংলাদেশের সম্পর্ক সম্মান ও পারস্পরিক সুবিধা নীতির ওপর বিকশিত হয়েছে। আমি বিশ্বাস করি, সামনের দিনগুলোতে পারস্পরিক আস্থা, আঞ্চলিক, বৈশ্বিক শান্তি ও স্থিতিশীলতা এবং উন্নয়নে এ অঞ্চলের দেশগুলোর মধ্যে সম্পর্ক ক্রমাগতভাবে শক্তিশালী হবে।

কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে মালয়েশিয়া সরকার ও দেশটির জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও। সামনের দিনগুলোতে কুয়ালালামপুরের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, মুসলিম দেশগুলোর মধ্যে স্বাধীন দেশ হিসেবে ১৯৭২ সালের ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশকে স্বীকৃতি দেয় মালয়েশিয়া।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.