× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দেশ আর্থিক চাপে রয়েছে, অচিরেই গতি ফিরবে: পরিকল্পনামন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি

২৪ মে ২০২৩, ০৮:০৯ এএম

সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে, দেশ বর্তমানে কিছুু আর্থিক চাপে রয়েছে, অচিরেই আবারও গতি ফিরবে। বৈশ্বিক কারণে সারা দুনিয়া টালমাটাল অবস্থায় চলছে। করোনার আগে যে পর্যায়ে ছিলাম সেই পর্যায়ে নেই। এজন্যই মাঝে মাঝে ফিল করেন উন্নয়নের গতি কমে গেছে। অচিরেই এই গতি অর্জন করতে পারবো বলেও জানান তিনি।

বুধবার (২৪ মে) দুপুরে মৌলভীবাজার শহরের অভিজাত রেস্ট-ইন হোটেলে ‘মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির দেয়া বক্তব্যে মন্ত্রী এই মন্তব্য করেন। এসময় পরিকল্পনামন্ত্রী আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে বলেন, শুধু ক্ষমতার জন্য রাজনীতি নয়, পরিবেশের উন্নয়নও রাজনীতিবীদদের দ্বায়িত্ব। আন্তর্জাতিক কেন তারা নিজেরাই সুষ্ঠ নির্বাচন করতে চান, তবে যারা খেলবে তারা যদি খেলায় অংশ গ্রহন না করে বাহিরে থেকে ফাউল করে তবে তো হবেনা। নির্বাচন প্রতিষ্ঠিত আইন মেইে হবে। তিনি আরও বলেন, মার্কিনীরা এদেশ চালায় না, অনেক দেশই বন্ধু তবে তাদের কথায় কিছু যায় আসেনা, এ সরকার কারো পিছনে দৌঁড়ায়না। 

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি , মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি ,জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান , সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল ও ক্যাম্পেইন গ্রুপের সমন্বয়ক মোহম্মদ মকিস মনসুর প্রমুখ। 

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় ও মনু নদীর উপর বিকল্প সেতুনির্মাণের দাবিসহ ১০টি দাবী তুলে ধরেন। এসময় পরিকল্পনামন্ত্রী দাবিগুলো পূরণের আশ্বাসও দেন। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.