× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আন্দোলনের নামে নৈরাজ্য করা বিএনপির পুরনো স্বভাব: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২৩, ০৬:১৭ এএম

রাজধানীতে বিআরটিসির গাড়িতে আগুন ও পুলিশের ওপর হামলার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে বিএনপি নৈরাজ্য করবে, সন্ত্রাস করবে, এটা তাদের পুরনো স্বভাব। উদ্ভূত পরিস্থিতি বলে দেবে কোন পরিস্থিতিতে কীভাবে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। আর রাজনীতির একটা ভাষা আছে। রাজনৈতিকভাবে সেটা মোকাবিলা করবো। আমরা সহিংসতায় যাবো না।

বুধবার (২৪ মে) রাজধানীর সড়ক ভবনে বারৈয়ারহাট-রামগড় সড়ক প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এ সময় আগামী নির্বাচন পর্যন্ত সতর্ক থাকতে হবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, যারা নির্বাচন প্রতিরোধ করতে আসবে তাদের প্রতিরোধ করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকির বিষয়টি মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসও ভালোভাবে নেননি। কিন্তু বিএনপির কোনও দায়িত্বশীল নেতা এ পর্যন্ত কোনও ব্যবস্থা নেননি। বিএনপির একজন যুগ্ম সাধারণ সম্পাদক বলেছেন এটি মুখ ফসকে বলেছে। যিনি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন তিনি বিএনপির কোনও সাধারণ কর্মী নন। জেলার আহ্বায়ক ও কেন্দ্রীয় নেতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যায় বিএনপির ‘মৌন সম্মতি’ আছে উল্লেখ করে তিনি বলেন, এটা স্লিপ অব টাং নয়। তিনি (বিএনপি নেতা চাঁদ) যা বলেছেন সেটা বিএনপিরই কথা। ২৭ দফা, ১০ দফা নয়, এক দফায় এসেছে তারা। তাহলে কি ধরে নেবো শেখ হাসিনাকে হত্যা করে তারা এক দফা বাস্তবায়ন করতে চায়। এ ব্যাপারে বিএনপি কী বলে সেটা শুনতে চাই।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের কথা বলার পর বিএনপি নেতারা তার বিরুদ্ধে কোনও সাংগঠনিক ব্যবস্থা নেননি। চুপ থেকেছেন, তার মানে তাদেরও মৌন সম্মতি আছে। বিএনপির কর্মীরা সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সামনে স্লোগান দেন- ৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার।

এ সময় গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের ওপর আস্থা নিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হওয়ার পর সমালোচনা করেন তারা কীভাবে নির্বাচন করছে। বিএনপি দলীয় পরিচয় গোপন করে সব সিটি নির্বাচনে প্রার্থী দিয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.