× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মোখা সুপার সাইক্লোন নয়, অতিপ্রবল ঘূর্ণিঝড়: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৩ মে ২০২৩, ০৪:৩০ এএম

‘মোখা’ সুপার সাইক্লোন নয়, অতিপ্রবল ঘূর্ণিঝড় হিসেবে আঘাত হানবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি জানান, বাতাসের গতিবেগ কমে যাওয়ায় ঘূর্ণিঝড় মোখা সুপার সাইক্লোন হচ্ছে না। এটি অতিপ্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড়।

শনিবার (১৩ মে) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় মোখা সংক্রান্ত প্রস্তুতি কর্মসূচির বাস্তবায়ন বোর্ডের জরুরি সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ে জনগণকে আশ্রয়কেন্দ্রে আনার কাজে জেলা ও উপজেলা প্রশাসনকে স্থানীয় সরকার প্রতিষ্ঠান, সিপিপিসহ সশস্ত্র বাহিনী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহায়তা করছে। পাশাপাশি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ পুলিশ, কোস্ট গার্ড, আনসার-ভিডিপি, বিভিন্ন এনজিও/আইএনজিও, স্থানীয় সংস্থা, বাংলাদেশ আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন সহায়তা করছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রতিনিয়ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, পিআইও, সিপিপির কর্মকর্তা ও স্বেচ্ছোসেবকদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করছে। দুর্গম এলাকা, চরাঞ্চল থেকে মানুষকে উদ্ধারের জন্য আর্মড ফোর্সেস ডিভিশনের সহায়তা নেওয়া হচ্ছে, যোগ করেন ডা. মো. এনামুর রহমান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.