× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন সংস্থার প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

নিজস্ব প্রতিবেদক

০৬ মার্চ ২০২৩, ০৩:০৯ এএম

জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়নবিষয়ক মহাসচিব রেবেকা গ্রিনস্প্যান, ইউএনডিপি প্রশাসক আচিম স্টেইনার ও ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব ডোরেন বোগদান-মার্টিনের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ মার্চ) পঞ্চম এলডিসি সম্মেলনের ফাঁকে কাতারের ন্যাশনাল কনভেনশন সেন্টারে (কিউএনসিসি) তিন সংস্থার প্রধানের সঙ্গে পৃথক বৈঠকে মিলিত হন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাণিজ্য ও উন্নয়নবিষয়ক মহাসচিবের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ ও বৈচিত্র্য আনতে এবং দেশের উৎপাদন সক্ষমতা বাড়াতে সংস্থাটির সহায়তা কামনা করেন।

ইউএনডিপি প্রশাসক আচিম স্টেইনারের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী সংস্থাটিকে নেতৃত্ব দিতে বলেন, যাতে এলডিসি থেকে স্নাতক হওয়া দেশগুলো একবারে এলডিসিগুলোর জন্য সব আন্তর্জাতিক সুবিধা না হারায়।

প্রধানমন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে যারা স্নাতক হচ্ছে তাদের সব ধরনের সুযোগ-সুবিধা প্রত্যাহার করে শাস্তি দেওয়া হচ্ছে। ইউএনডিপির কিছু প্রক্রিয়াকরণ করা উচিত যাতে দেশগুলোকে একবারে সব সুবিধা হারাতে না হয়। আমাদের ভালো পারফরম্যান্সের জন্য ইউএনডিপির উচিত আমাদের পুরস্কৃত করা।

ইউএনডিপি প্রশাসক বাংলাদেশের উন্নয়ন, বিশেষ করে গ্রামীণ অর্থনীতির উন্নয়ন এবং গ্রামীণ এলাকায় নগর সুবিধা নিশ্চিত করার পাশাপাশি ডিজিটালাইজেশনের প্রশংসা করেন। তিনি বলেন, শেখ হাসিনা যেভাবে ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ গড়ছেন তা নতুন মডেলে পরিণত হচ্ছে।

আইটিইউ মহাসচিব ডোরেন বোগদান-মার্টিনের সঙ্গে বৈঠকে সরকার প্রধান সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে প্রযুক্তিগত সহায়তা চান। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.