× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই, যেটা হবে সোনার বাংলার প্রতিরূপ

মাদারীপুর প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২৩, ০১:২০ এএম

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন "দেশের সর্বপ্রথম ফ্রন্টিয়ার প্রযুক্তিভিত্তিক বিশেষায়িত ও ডেডিকেটেড একাডেমিক ইন্সটিটিউশের মাধ্যমে মাদারীপুর কে আধুনিক ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের পর এখন আমরা বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে চাই ; আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই,  যেটা হবে সোনার বাংলার প্রতিরূপ।" তিনি আজ মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির ভিত্তি প্রস্তর শেষে তিনি একথা বলেন। 
তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্বল্প, মধ্য ও দীর্ঘ  মেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছি। যার চারটি মূল স্তম্ভ হলো স্মার্ট সিটিজেন,  স্মার্ট ইকোনমি,  স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি।  দুর্নীতিমুক্ত জবাবদিহিমূলক ব্যবস্থা প্রণয়ন করে একটি স্মার্ট ইকোনমি তৈরি করা সম্ভব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক,  প্রযুক্তিনির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ। 
অনুষ্ঠানে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি শিফট প্রধানমন্ত্রীর কৃতজ্ঞতা করে বলেন, আমাদের এই অঞ্চলের মানুষ শিক্ষায় অত্যান্ত অনগ্রসর এবং বিদেশমুখী।
এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, প্রকল্প পরিচালক সৈয়দ জহুরুল ইসলাম,  জেলা প্রশাসক ড. রহিমা খাতুন,  জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম সহ সরকার উচ্চ পদস্থ কর্মকর্তা।  

মাদারীপুর উৎসব উপলক্ষে আজকে সমাপনী অনুষ্ঠানে শিবচরে নানা প্রোগ্রাম রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.