× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর ২০২২, ০১:৩৩ এএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন ২০২২-এর ভোটগ্রহণ চলছে। এরই মধ্যে ডিআরইউ প্রাঙ্গণ জমে উঠেছে। ভোটাররা ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন। এ ছাড়া ডিআরইউ এলাকাজুড়ে প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে।

বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে একটানা এই ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। এ ছাড়া আরও কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক তাকে সহযোগিতা করছেন।

ডিআরইউ নির্বাচনে মোট ২১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। এর মধ্যে আপ্যায়ন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মুহাম্মদ নঈমুদ্দীন নির্বাচিত হয়েছেন। বাকি ২০ পদে জন্য লড়ছেন ৪৩ জন প্রার্থী।

এবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতির পদের জন্য প্রার্থী হয়েছেন তিনজন। তারা হলেন সাবেক সভাপতি মুরসালীন নোমানী, বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

সহসভাপতি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন দুজন, সাবেক সহসভাপতি গ্যালমান শফি ও দীপু সারোয়ার।

সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী রয়েছেন ছয়জন, সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু ও আরাফাত দাড়িয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল) ও মাইনুল হাসান সোহেল এবং সাবেক কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন।

যুগ্ম সম্পাদকের পদের জন্য প্রার্থী হয়েছেন পাঁচজন, ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

অর্থ সম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন মো. জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন।

সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম। দফতর সম্পাদক পদে রয়েছেন কাওসার আজম ও রফিক রাফি। নারীবিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হয়েছেন মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল।

ক্রীড়া সম্পাদক পদের বিপরীতে প্রার্থী মাহবুবুর রহমান ও রকিবুল ইসলাম মানিক। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী।

কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ। কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন নয়জন। তারা হলেন ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মোজাম্মেল হক তুহিন, কিরণ সেখ, মহসিন বেপারী, মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম এবং এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.