× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত

সাহিত্য ডেস্ক

০৪ মে ২০২৪, ১৫:১০ পিএম

প্রকাশনা প্রতিষ্ঠান প্রতিভা প্রকাশের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লেখক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। 

গত ৩ মে দিনব্যাপী বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ মিলনমেলায় সেমিনার, সাহিত্য পুরস্কার ও ছড়া-কবিতা পাঠের আয়োজন করা হয়।

আয়োজনে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ আজীবন সম্মাননা’ পান কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পান রোকেয়া খাতুন রুবী (কথাসাহিত্য), মজিদ মাহমুদ (কবিতা), রিফাত নিগার শাপলা (শিশুসাহিত্য) এবং ফখরুল হাসান (প্রবন্ধ/গবেষণা)।

লেখক সম্মিলনে অতিথি হিসেবে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক শিশুসাহিত্যিক আনজীর লিটন, কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান, বাংলা ভিশনের প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, শিশুসাহিত্যিক আহমেদ জসিম, শিশুসাহিত্যিক আসলাম সানী, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, প্রকাশক আলমগীর সিকদার লোটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সিইও মো. শাহ জামাল হাওলাদার, প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন মুরসালিন।

সম্মিলনে সারাদেশ থেকে খ্যাতিমান ও প্রতিশ্রুতিশীল ২০০ এবং পশ্চিমবঙ্গ থেকে ৬ জন লেখক অংশ নিয়েছেন। প্রতিভা প্রকাশ থেকে এ পর্যন্ত ৮ শতাধিক সৃজনশীল বই প্রকাশ হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.