× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেরোবিতে গুনগুন-রণন বইমেলা শুরু

কামরুল হাসান টিটু, রংপুর ব্যুরো

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৯ পিএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গুনগুন-রণন এর যৌথ প্রয়াসেলাইফস্টাইল ফ্যাশন ব্র্যান্ড সেইলরের সৌজন্যে ৭ম বারের মতো ছয়দিন ব্যাপী গুনগুন-রণন বইমেলা -২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে বইমেলাটির উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। 

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাবিবুর রশিদ।

এবার রণন, নৈঋতা ক্যাফে, পাতা প্রকাশ, রংপুর, বিদ্যানন্দ ফাউন্ডেশন, সাফল্য প্রকাশনী, পাঠচক্র, বিশ্বসাহিত্য কেন্দ্র, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠন বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) বিছনবাড়ি (সাহিত্য আড্ডা), ব্রুডা, স্বপ্নসিড়ি গ্রিন ইকো,  সমাজবিজ্ঞান ক্লাব, বিজনেস ক্লাব, ফিল্ম এন্ড আর্ট সোসাইটি,  ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) সহ বিভিন্ন প্রকাশনী এবং সংগঠনসহ মোট ৪২ টি সংগঠন ও প্রকাশনীর স্টল রয়েছে।

বইমেলার পাশাপাশি প্রতিদিন বিকেলে ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত চলবে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পর্যায় শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রতিযোগিতা যেমন, পুস্তক পর্যালোচনা, উপস্থিত বক্তৃতা, আবৃত্তি, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, পাঠ প্রতিযোগীতা ও সাংস্কৃতিক পরিবেশনা।

উদ্বোধনী বক্তব্যে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বইমেলার প্রশংসা করে বলেন, একটি শিক্ষাপ্রতিষ্ঠানের মতো জায়গায় ধারাবাহিক বইমেলার আয়োজন করা আমার দেখা প্রথম। আমরা আশা করবো এই ধারাবাহিকতা বজায় থাকবে। বইমেলার আয়োজনে পাঠক-পাঠিকা, প্রকাশক ও বইমেলা সংশ্লিষ্ট সকলে যেমন উপকৃত হয় তেমনি জ্ঞানের বিকাশ ঘটে।

বইমেলার আয়োজক সদস্য গুনগুন সভাপতি উমর ফারুক বলেন, এবারের  বইমেলায় বিভিন্ন প্রকাশনী ও সংস্থার ৪২টি স্টল রয়েছে। ১২ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত বই মেলা চলবে। মেলার পাশাপাশি প্রতিদিন বিকেলে ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এ বই মেলার মধ্যেমে বেরোবি ক্যাম্পাস পাঠক পাঠিকাদের মিলন মেলায় পরিণত হবে। তিনি আরও জানান এবারের বই মেলাটি ’সেইলর’ এর সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.