× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘নিঃশব্দের কিছু শব্দ’ বইয়ের মোড়ক উন্মোচন ও সাহিত্য আড্ডা

জয়পুরহাট প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০২ পিএম

জয়পুরহাটে উদীয়মান তরুণ কবি এম আর নিবর সাগরের প্রথম কাব্যগ্রন্থ ‘নিঃশব্দের কিছু শব্দ’ নামক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শনিবার বিকেলে জেলা সরকারি গণগ্রন্থাগারের মিলনায়তনে এই বইয়ের মোড়ক উন্মোচন করেন বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক।

এতে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আহমেদ মোশাররফ নান্নুর সভাপতিত্বে আলোচনা করেন জয়পুরহাট সরকারি কলেজের উপাধ্যক্ষ মিজানুর রহমান, লোকজ ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতি বিষয়ক গবেষক আঃ মজিদ, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো. রোকনুজ্জামান, জয়পুরহাট সাহিত্য সংসদের সভাপতি মুসতাফা আনসারী ও সাবেক সভাপতি যতন দেবনাথ (সাবেক এডিসি), নিনাদ আবৃত্তি পরিষদের সভাপতি আমিনুর রহমান সুইট ও সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, জয়পুরহাট শিল্প সংস্কৃতি কেন্দ্রের সহ-সভাপতি শফিউল আলম বাবু, বেসরকারি উন্নয়ন সংস্থা এসো'র প্রধান নিরীক্ষক হায়বাত রশীদ ও আইনবিয়ষক কর্মকর্তা নূর আলম মল্লিকসহ অন্যরা।

উন্মোচনকৃত ‘নিঃশব্দের কিছু শব্দ’ কাব্যগ্রন্থে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা ‘শতবর্ষে বাঙালি তোমার শুধিছে সেই ঋণ’ সহ অসংখ্য কবিতা প্রকাশিত হয়েছে। এছাড়াও এখন পর্যন্ত তিনি ছয়টি যৌথ কাব্যগ্রন্থে কাজ করেছেন।

উল্লেখ্য, এম আর নিবর সাগর কাগজে হলে প্রকৃত নাম মিজানুর রহমান। তিনি ১৯৯৬ সালের ১ জানুয়ারি গাইবান্ধার গোবিন্দগঞ্জের রাজাহার ইউনিয়নের বানেশ্বর গ্রামে নানা বাড়িতে জন্ম গ্রহণ করেন। তিনি বগুড়ার শিবগঞ্জের ময়দানহাট্টা ইউপির নাগারজান গ্রামের মাওলানা রফিকুল ইসলাম ও মিনি বেগম দম্পতির সন্তান। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের থেকে বিবিএ (সম্মান) ও মাস্টার্স (হিসাববিজ্ঞান)সহ অন্যান্য শিক্ষায় পড়াশুনা করেছেন বলে জানান গেছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.