× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

একুশে বইমেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের ‘মল্লিকা’

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪ পিএম

প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে অমর একুশে বইমেলা-২০২৪। এবারের প্রতিপাদ্য ‘পড় বই গড় দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

আসছে (১ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বশরীরে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করবেন।

অমর একুশে বইমেলা উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সালাম’র লেখা “মল্লিকা” নামের একটি ব্যতিক্রম ধর্মী কবিতার বই প্রকাশিত হয়েছে।

সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ভেংড়ী গ্রামের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সালাম। ১ অক্টোবর ১৯৫৫ সালে জন্ম গ্রহণ করেন। এবং ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারী পরলোক গমন করেন।

বইটি প্রচ্ছদ ও বর্ণ বিন্যাস করেছেন মেহেদী হাসান তুষার। বইটির গ্রন্থস্বত্ব মো. খায়রুস সালাম। প্রিয়জন সাহিত্য প্রকাশনী থেকে বইটি প্রকাশ পেয়েছে। এছাড়াও বইটির অনলাইন পরিবেশক “রকমারি” ডটকম। বইটির মূদ্রণ মূল্য ২৭০ টকা। বইমেলার প্রথম দিন থেকেই প্রিয়জন সাহিত্য প্রকাশনীর ৬৯ ও ৭০ নং স্টল থেকে বইটি সংগ্রহ করতে পারবেন।

বইটির গ্রন্থস্বত্বাকারী মো. খায়রুস সালাম বলেন, আমার বাবা একজন বীব মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে তিনি বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। তার ডায়েরি হতে প্রাপ্ত কবিতাগুলো অমর একুশে বই মেলা ২০২৪ উপলক্ষ্যে প্রকাশ করতে পেরে আমি গর্বিত। বইটি আমি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করছি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.