× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এই গরমে হালকা সাজেই আরাম

সাদিয়া মিতু

০৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯ এএম

এই রোদ এই বৃষ্টিতে সাজ কমেন হবে? সাজের সময় বেজ হালকা রাখাটাই এখন চলতি ধারা। বেজ হালকা রেখে চড়া রঙের লপিস্টকি, আইশ্যাডো ব্যবহার করলওে সাজে থাকে সহজাত, সতেজ ভাব। এই গরমে আরাম দেবে হালকা সাজ। কিছুদনি পরপরই বদলায় সাজের ধারা। কখনো চড়া মেকআপের দিকে ঝোঁকেন সাজপ্রেমীরা, কখনোবা ফ্যাশনে থাকে হালকা সাজ। এই যেমন শীত আসার দুইতিন মাস বাকি, অথচ এখনই সবাই বেজ হালকা রেখে সাজছেন। এর সঙ্গে রাত বা দিন বুঝে বাকি মেকআপের ওপর প্রাধান্য দেওয়া হচ্ছে। ন্যুড মেকআপের ক্ষেত্রেও নানা কায়দায় ব্যবহার করা হচ্ছে রং। তবে বৃষ্টি আর চড়া রোদ আরও দিন থাকব। তাই এমনভাবে সেজে বের হোন, যেন সব ধরনের পরিস্থিতিতেই সাজ সামাল দিতে পারেন।

কড়া রোদে শুভ্র সাজে

বৃষ্টি আর চড়া রোদে সাজ কমেন হবে..কড়া রোদে হালকা সাজের চেয়ে ভালো সাজ আর হতে পারে না। একদম হালকা সাজে চেহারায় পরিমিতিবোধসম্পন্ন সতজ ভাব। চোখের ওপরে-নিচে হালকা বাদামি আইশ্যাডো ব্যবহার করা হয়েছে। লপিস্টকিও রাখা হয়েেছ ন্যুড শডে। গয়না নেই। খালি চোখে সাদামাটা লাগলওে এ ধরনরে হালকা সাজে সাজতে গেলে কিন্তু মেকআপটা হতে হবে নখিুঁত। সাজ যত হালকা, চুলের ওপর কাজ তত বেশি। চুলের নিচের দিকে পুরোটাই কোঁকড়া করা এরপর টুইস্ট করে কানের ওপরের দিকে এনে আটকানো হাল ফ্যাশন! পোশাকের রংয়ের শুভ্রতায় এবং পুরো সাজের স্নিগ্ধতা ছড়ায়।

গোলাপি ব্লাশঅন

ভুরু আঁকার সময় খয়োল রাখতে হবে, যেন দেখতে ভারী না লাগে। শুধু যদি কাজল আর মাসকারাও ব্যবহার করা হয়, তবু ভুরু জোড়া আঁকতে হবে সুন্দর করে। সাজার সময় ভুরু জোড়াকে অনেকইে তেমন একটা প্রাধান্য দেন না। এতে অনেক ক্ষত্রেইে অসর্ম্পূণ রয়ে যায় চোখরে সাজ। লিপস্টিকের সঙ্গে মিল রেেখ এ সাজে বেছে নেওয়া হয়েেেছ ব্লাশন আর আইশ্যাডোর রং। গাঢ় নীল কাজলের রং নজর কাড়বে। গালজুড়ে ব্লাশন দওেয়ার ধারা এখন চোখে পড়ছে। সেই ধারাতেই সাজা হচ্ছে হাল ফ্যাশন।

কড়া রোদে এর চেয়ে ভালো সাজ আর হতে পারে না। বেজ একদম হালকা রাখায় চেহারায় এসেছে সতেজ ভাব। চোখের ওপরে–নিচে হালকা বাদামি আইশ্যাডো ব্যবহার করা হয়েছে। লিপস্টিকেও রাখা হয়েছে ন্যুড শেড। গয়না নেই। খালি চোখে সাদামাটা লাগলেও এ ধরনের হালকা সাজে সাজতে গেলে কিন্তু মেকআপটা হতে হবে নিখুঁত। সাজ যত হালকা, চুলের ওপর কাজ তত বেশি। চুলের নিচের দিকে পুরোটাই কোঁকড়া করা হয়েছে। এরপর টুইস্ট করে কানের ওপরের দিকে এনে আটকানো। পোশাকের শুভ্র রং পুরো সাজে এনেছে স্নিগ্ধতা।

বৃষ্টি আর চড়া রোদে সাজ কেমন হবে

লিপস্টিকের সঙ্গে মিল রেখে এ সাজে বেছে নেওয়া হয় ব্লাশন আর আইশ্যাডোর রং। রাতের সাজে গাঢ় নীল কাজলের রং নজর কাড়বে। গালজুড়ে গোলাপি ব্লাশন দেওয়ার ধারা এখন চোখে পড়ছে। সাজার সময় ভুরু জোড়াকে অনেকেই তেমন একটা প্রাধান্য দেন না। এতে অনেক ক্ষেত্রেই অসম্পূর্ণ রয়ে যায় চোখের সাজ। ভুরু আঁকার সময় খেয়াল রাখতে হবে, যেন দেখতে ভারী না লাগে। শুধু যদি কাজল আর মাসকারাও ব্যবহার করা হয়, তবু ভুরু জোড়া আঁকতে হবে সুন্দর করে। 

ন্যুড, কিন্তু জমকালো এ সাজে এই দুটি দিকই লক্ষণীয়। বেজ একদম হালকা। চোখের ওপরনিচে কাজল আর আইলাইনারের ব্যবহার লক্ষণীয়। হালকা গোলাপি রঙের আইশ্যাডো খুব কম পরিমাণে ব্যবহার করা হয়েছে। বরং ঠোঁটে চড়ানো হয়েছে চড়া গোলাপি লিপস্টিক। ব্লাশন একদম নেই বললেই চলে। মসলিনের শাড়ির সঙ্গে এ সাজে প্রাধান্য পেয়েছে বড় দুলের ব্যবহার।

লাল পোশাকে

লাল পোশাকের সঙ্গে কী ধরনের সাজ মানানসই, এ বিষয়ে নানা জনের নানা মত।। কানে ছোট দুল। বাদামি বা লাল রঙের লিপস্টিকই বেশি চোখে পড়ে এখন। পোশাকের রঙের সঙ্গে মিল রেখে লাল লিপস্টিকই বেশি ফ্যাশনেবল। চুল একদম ল্যাপটানো খোঁপায় নিপাটভাবে বাঁধা,শর্টহেয়ার স্টাইলও চলতি ফ্যাশনধারা

ক্যাজুয়াল সাজে

অনানুষ্ঠানিক জায়গায়  হালকা ধরনের সাজ মানানসই, চুল আয়রন দিয়ে সোজা করা, পোশাকের সঙ্গে মিলিয়ে বিভিন্ন রঙের সাজে প্রভাব বেশি।। সব ধরনের পোশাকের সাথেই পার্ল জুয়েলারিজ মানানসই। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.