× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিউজিল্যান্ডে দুই ডজনেরও বেশি তিমির মৃত্যু

১৮ মার্চ ২০২২, ০১:১১ এএম

নিউজিল্যান্ডের  প্রাণী সংরক্ষণকারীরা  জানিয়েছেন, দেশটির সমুদ্র সৈকতে আটকা পড়ে   দুই ডজনের বেশি তিমির মৃত্যু হয়েছে। দেশটির সমুদ্র সৈকতে আটকা পড়ে এ ঘটনা ঘটে। প্রাণী সংরক্ষণকারীরা এ তথ্য জানিয়েছেন।খবর আল-জাজিরার।

দেশটির সংরক্ষণ বিভাগ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ দ্বীপের কাছে ৩৪টি তিমির সন্ধান পাওয়া যায়। যার মধ্যে দীর্ঘ পাখনাযুক্ত ২৯টি পাইলট তিমির মৃত্যু হয়েছে। সকালের জোয়ারে বাকি পাঁচটি তিমিকে পুনরায় ভাসানোর চেষ্টা চলছে বলেও জানানো হয়।

এক ফেসবুক পোস্টে বিভাগটি জানায়, প্রক্রিয়াটি সম্পন্ন হতে কিছু সময়ের প্রয়োজন হতে পারে। তবে এটি সফলভাবে সম্পন্ন করা যাবে কি না সে বিষয়ে সন্দেহ প্রকাশ করা হয়।

মুখপাত্র ড্যাব উনটারবার্গ বলেন, প্রাণী সংরক্ষণকর্মীরা তিমিগুলোকে সেবা দিচ্ছে। কিন্তু এগুলো বর্তমানে পানি থেকে দূরে রয়েছে। এটা দুর্ভাগ্যজনক ঘটনা, যদিও সৈকতের তীরে তিমি আটকা পড়া প্রাকৃতিকভাবে খুবই সাধারণ ঘটনা বলেও জানান তিনি।

প্রজেক্ট জোনহা নামের একটি স্থানীয় তিমি উদ্ধারকারী দল জানায়, সংরক্ষণ বিভাগের সঙ্গে তাদের একটি চিকিৎসক দল ঘটনাস্থলে পৌঁছেছে। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সৈকতটিতে প্রায় ৭০০ তিমি আটকা পড়ে। যার মধ্যে ২৫০ তিমির মৃত্যু হয়। তিমির জন্য এই সৈকতটি কেন বিপজ্জনক সে ব্যাপারে বিজ্ঞানীদের কাছে স্পষ্ট কোনো ধারণা নেই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.