× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এবার এমপির পদ থেকেও সরে দাঁড়ালেন জনসন

আন্তর্জাতিক ডেস্ক

১০ জুন ২০২৩, ০১:০২ এএম

করোনা লকডাউনের সময় বিধি ভঙ্গ করে মদ-পার্টি আয়োজনের ঘটনায় সৃষ্ট বিতর্কের জেরে এবার এমপির পদও ছেড়েছেন বরিস জনসন। বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন যুক্তরাজ্যের সাবেক এই প্রধানমন্ত্রী।

আগামী বছর জাতীয় নির্বাচন হওয়ার কথা যুক্তরাজ্যে। তার আগে এই পদত্যাগ দেশটিতে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির অভ্যন্তরীণ দ্বন্দ্ব আরও একবার জনসম্মুখে স্পষ্ট হলো।

শুক্রবারের বিবৃতিতেও সেই ইঙ্গিত মিলেছে। ব্রিটেনের সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন, ‘কিছু মুষ্টিমেয় লোকের কারণে আমি পদত্যাগ করতে বাধ্য হচ্ছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে— সেসবের পক্ষে কোনো প্রমাণ তাদের কাছে নেই।’

২০২০ সালে করোনা মহামারির সময় ‍যুক্তরাজ্যজুড়ে লকডাউন জারি ছিল। ওই সময় দেশটিতে শিক্ষা প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট, বার প্রভৃতি বন্ধ রাখাসহ সামাজিক মেলামেশায় কঠোরভাবে নিষেধ ছিল এবং লকডাউনের বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্কবার্তাও দেওয়া হয়েছিল এ সম্পর্কিত সরকারি আদেশে।

কিন্তু ২০২১ সালের শেষের দিকে অভিযোগ ওঠে— লকডাউনের ওই সময় লন্ডনে প্রধানমন্ত্রীর কেন্দ্রীয় কার্যালয়ে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে একাধিকবার নিজের বন্ধু ও শুভানুধ্যায়ীসহ মদ-পার্টি উপভোগ করেছেন। পুলিশি তদন্তে এই অভিযোগের সত্যতা মেলার পর এটি পরিচিতি পায় ‘পার্টি গেট কেলেঙ্কারি’নামে এবং এই কেলেঙ্কারির জেরে ২০২২ সালের ৭ জুলাই প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন ৫৮ বছর বয়সী বরিস জনসন।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.