× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষটা রাঙাতে পারলো না চ্যাম্পিয়ন বার্সা

আন্তর্জাতিক ডেস্ক

০৫ জুন ২০২৩, ০০:২৯ এএম

বলের দখলে একচেটিয়া আধিপত্য করলেও ফিনিশিংয়ে অতটা কার্যকর হতে পারল না বার্সেলোনা। চেনা আঙিনায় উজ্জীবিত ফুটবল খেলল সেল্তা ভিগো। দারুণ এক জয়ে পরের মৌসুমে লা লিগায় টিকে রইল তারা। 

ঘরের মাঠে রোববার লা লিগার শেষ রাউন্ডে চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারায় সেল্তা। দুই অর্ধে গাব্রি ভেইগার দুই গোলের পর বার্সার হয়ে ব্যবধান কমান আনসু ফাতি। 

এলচে ও এস্পানিওলের লা লিগা থেকে নেমে যাওয়া নিশ্চিত হয়েছিল আগেই। শেষ দিনে টিকে থাকার লড়াইয়ে ছিল ছয় দল- কাদিস, গেতাফে, ভালেন্সিয়া, আলমেরিয়া, সেল্তা ভিগো, রিয়াল ভাইয়াদলিদ।

৮৬ মিনিট পর্যন্ত এস্পানিওলের বিপক্ষে ৩-২ গোলে পিছিয়ে থেকে অবনমনের ঝুঁকিতে ছিল আলমেরিয়া। ৮৭তম মিনিটের পেনাল্টি গোলে ৩-৩ ড্র করে শীর্ষ লিগে টিকে গেছে তারা। গেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করে তৃতীয় দল হিসেবে অবনমন হয়েছে ভাইয়াদলিদের।

৩৮ ম্যাচে ভাইয়াদলিদের পয়েন্ট ৪০। ১৮ নম্বরে থেকে শেষ রাউন্ড শুরু করে একই পজিশনে থেকে শেষ করল তারা। ১৭ নম্বরে আলমেরিয়ার ৪১ পয়েন্ট। তাদের ওপরের তিনটি স্থানে ভালেন্সিয়া, গেতাফে ও কাদিসের ৪২ পয়েন্ট করে।

১৭ নম্বরে থেকে শেষ দিনে নেমে সেল্তা লিগ শেষ করল ১৩তম হয়ে। তাদের পয়েন্ট ৪৩।

চ্যাম্পিয়ন বার্সেলোনা আসর শেষ করল ৮৮ পয়েন্ট নিয়ে। তাদের সঙ্গে আগেই চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে খেলা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ (৭৮), আতলেতিকো মাদ্রিদ (৭৭) ও রিয়াল সোসিয়েদাদ (৭১)।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.